করোনা ভাইরাস- বরিশালে আরও ৫০ জন শনাক্ত, মৃত্যু ১

করোনা

জেলা প্রতিবেদকঃ চিকিৎসক, নার্স, পুলিশ সদস্যসহ একদিনের ব্যবধানে বরিশালে নতুন করে আরও ৫০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া গত সোমবার (১ জুন) বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে করোনা উপসর্গে মারা যাওয়া আবদুস সোবাহান (৭৫) নামের এক রোগীর নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজেটিভ এসেছে। তিনি বরিশাল নগরের আলেকান্দা কাজিপাড়া এলাকার বাসিন্দা। গত ৩১ মে উপসর্গ নিয়ে শেবাচিম হাসপাতালে ভর্তি হয়ে ১ জুন চিকিৎসাধীন অবস্থায় মারা যান আবদুস সোবাহান। মৃত্যুর পর তার নমুনা সংগ্রহ করা হয়।

এদিকে বুধবার (৩ জুন) দিনগত রাত ১টার দিকে একই (শেবাচিম) হাসপাতালের করোনা ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৭৩ বছর বয়সী আরও এক রোগীর মৃত্যু হয়। হাসপাতাল সূত্রে জানা যায়, মৃত ব্যক্তি নগরের ২৪ নম্বর ওয়ার্ডের রুপাতলী এলাকার বাসিন্দা। তিনি বুধবার সন্ধ্যা ৬ টার দিকে উপসর্গ নিয়ে করোনা ওয়ার্ডে ভর্তি হন। করোনা কিনা নিশ্চিত হতে মৃত্যুর পর তার শরীর থেকেও নমুনা সংগ্রহ করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুন) জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা যায়, শেষ ২৪ ঘণ্টায় জেলায় নতুন শনাক্ত ৫০ জনের মধ্যে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ৬ জন ও রেঞ্জ পুলিশের ২ সদস্য রয়েছেন। এছাড়া বিভাগীয় পুলিশ হাসপাতালের ১ চিকিৎসক, শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের ১ চিকিৎসক, ৩ জন স্টাফ, মেডিকেল কলেজের ১ স্টাফ, নার্সিং কলেজের ১ ইন্সট্রাক্টর ও সদর জেনারেল হাসপাতালের ১ নার্স রয়েছেন।

বাকিদের মধ্যে বরিশাল নগরের করিমকুটির, কাঠপট্টি, আমানতগঞ্জ, গোরস্থান রোড, বিএম কলেজ রোড, আলেকান্দা, কাউনিয়া, নতুন বাজার, সরদার হাউজ, রুপাতলী, বাংলাবাজার, নথুল্লাবাদ, আমতলার মোড়, মুন্সী গ্যারেজ, সিঅ্যান্ডবি রোড এলাকার ২৫ জন ও বাবুগঞ্জ, মেহেন্দিগঞ্জ, উজিরপুর, গৌরনদী, হিজলা ও বাকেরগঞ্জ উপজেলার ৯ বাসিন্দা রয়েছেন।

সর্বশেষ শনাক্তদের ব্যাপারে জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পরপরই অবস্থান অনুযায়ী শনাক্তদের লকডাউন করা হয়েছে।

উল্লেখ্য, এ পর্যন্ত বরিশাল জেলায় ১২২ নারী ও ৩৪৬ জন পুরুষসহ মোট ৪৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে শূন্য থেকে ২০ বছর বয়স পর্যন্ত ৩০ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত ৩৬১ জন ও ৫০-এর বেশি বয়সী আছেন ৭৭ জন।

শনাক্তদের মধ্যে বরিশাল নগরে ৩৫৭ জন, সদর উপজেলায় ৯ জন, বাবুগঞ্জে ২৪ জন, উজিরপুরে ১৬ জন, মেহেন্দীগঞ্জে ১০ জন, বাকেরগঞ্জে ১৯ জন, হিজলায় ৫ জন, মুলাদীতে ৮ জন, বানারীপাড়ায় ৯ জন, আগৈলঝাড়ায় ৬ জন ও গৌরনদীতে ৫ জন রয়েছেন।

শনাক্তদের অধ্য থেকে এখন পর্যন্ত ৫৪ জন থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। মৃত্যু হয়েছে ৪ জনের।