কলম্বিয়ার মেটা প্রদেশে শনিবার একটি বিমান বিধ্বস্তের ঘটনায় ১৪ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: কলম্বিয়ার মেটা প্রদেশে শনিবার একটি বিমান বিধ্বস্তের ঘটনায় ১৪ জনের মৃত্যু হয়েছে। দেশটির বেসামরিক বিমান চলাচল সংস্থা এ তথ্য নিশ্চিত করেছে। খবর রয়টার্স।

সিভিল অ্যারোনটিক্সের বিশেষ প্রশাসনিক ইউনিট জানিয়েছে, বিধ্বস্ত বিমানের কোন আরোহীই বেঁচে নেই। স্থানীয় সময় শনিবার সকাল ১০টা ৪০ মিনিটে ডিসি-৩ বিমানটি থেকে কল আসার পর এর সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায় এবং পরে এটি বিধ্বস্ত হয়।

সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, লেজার এরিও এয়ারলাইন্সের বিমানটি দক্ষিণাঞ্চলীয় শহর সান হোসে দেল গুয়াভিয়ারে থেকে মধ্যাঞ্চলীয় ভিয়াভিসেন্সিওতে যাচ্ছিল।

বিমানটি ফ্লাইটের মাঝপথে সান কার্লোস দে গুয়ারোয়া পৌরসভায় বিধ্বস্ত হয়েছে। বিধ্বস্ত হওয়ার আগে দুই ইঞ্জিন বিশিষ্ট বিমানটির পাইলট যান্ত্রিক ত্রুটির কথা জানিয়েছিলেন। এরপরই এর সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায় এবং এটি দক্ষিণ-পূর্বাঞ্চলে বিধ্বস্ত হয়।

বিমান চলাচল সংস্থা জানিয়েছে, বিমান দুর্ঘটনায় নিহতদের পরিচয় উদ্ধারের চেষ্টা করে যাচ্ছেন তদন্তকারী কর্মকর্তারা। কি কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে সে বিষয়ে অ্যারোনটিকা সিভিল সংস্থার তরফ থেকে বিস্তারিত জানানো হয়নি।

কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার ঘণ্টাখানেক পর বিমানটির ধ্বংসাবশেষ খুঁজে পাওয়া যায়।