কাম্পালায় ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৬

উগান্ডার রাজধানী কাম্পালা ভয়াবহ দুইটি বিস্ফোরণে কেঁপে উঠেছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসি।

মঙ্গলবার এই বিস্ফোরণের এই ঘটনায় ৬ জন নিহত হয়েছে বলে জানিয়েছে উগান্ডার পুলিশ। দেশটির পুলিশ বোমা বিস্ফোরণের এই ঘটনাকে ‘রাজধানী সন্ত্রাসী হামলায় আক্রান্ত’ বলে অবিহিত করেছে।

উগান্ডার রাজধানী কাম্পালা ভয়াবহ দুইটি বিস্ফোরণে কেঁপে উঠেছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আল জাজিরা। মঙ্গলবার এই বিস্ফোরণের এই ঘটনাকে উগান্ডার পুলিশ রাজধানী সন্ত্রাসী হামলায় আক্রান্ত বলে অবিহিত করেছে।

আঞ্জতর্জাতিক সংবাদ মাধ্যম আল জাজিরা জানায়, প্রথম বোমা বিস্ফোরণটি হয়েছে জাতীয় পুলিশ স্টেশনের কাছে। দ্বিতীয় বিস্ফোরণটি হয়েছে দেশটির সংসদ ভবনের সামনে।

উগান্ডার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ইমানুয়েল আনিবাইয়োনা জানান, এখন পর্যন্ত বোমা বিস্ফোরণের ঘটনায় ২৪ জন স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে চার জনের অবস্থা সঙ্কটাপন্ন।

উগান্ডার সহকারী পুলিশ প্রধান এডওয়ার্ড ওচহোম জানান, আমরা বুঝতে পারছি এটা সন্ত্রাসী হামলা।যারা এই ঘটনার সঙ্গে জড়িত তাদের ধরতে অভিযান চালানো হচ্ছে। এছাড়া ঘটনার তদন্তে কমিটি গঠন করা হয়েছে।

উগান্ডার জাতীয় সংবাদ মাধ্যম ইউবিসি জানিয়েছে বেশ কয়েকজন সংসদ সদস্যকে নিরাপদে সংসদ ভবন থেকে বের করে নিয়ে আসা সম্ভব হয়েছে। এদিকে উগান্ডার সংবাদ মাধ্যম এনটিভির এক প্রতিবেদক জানান, বিস্ফোরণের পর তিনি রাস্তায় মানুষের শরীরের বিচ্ছিন্ন অংশ ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখেছেন।