কাশ্মিরে সংঘর্ষে ছয় বিদ্রোহীসহ এক সেনা কর্মকর্তা নিহত

আন্তর্জাতিক ডেস্কঃ ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ছয় বিদ্রোহীসহ এক সেনা কর্মকর্তা নিহত হয়েছেন। এ নিয়ে কাশ্মিরে গত তিনদিনে সেনাবাহিনীর অভিযানে ১২ বিদ্রোহীসহ ১৩ জন নিহত হলো।

রোববার প্রদেশটির সোপিয়ান জেলায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে সময় এ হতাহতের ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন শ্রীনগরে ভারতীয় সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া। এছাড়া গত শুক্রবার অনন্তনাগ জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ছয় বিদ্রোহী নিহত হয়েছিল।

গোপন সূত্রে সংবাদ পেয়ে রোববার মধ্যরাতে দক্ষিণ কাশ্মিরের সোপিয়ান জেলার কাপরান এলাকায় অভিযান চালায় সেনাবাহিনী। এসময় প্রতিপক্ষ পাল্টা হামলা চালালে বন্দুকযুদ্ধের সময় ছয় বিদ্রোহীসহ ওএক সেনাসেদস্য নিহত হয়। উদ্ভুত পরিস্থিতিতে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে ওই এলাকায় মোবাইল ইন্টারনেট পরিসেবা স্থগিত করা হয়েছে।

ওই ঘটনাকে কেন্দ্র করে বাটাগান্দ এলাকায় প্রতিবাদী তরুণরা সড়কে নেমে পাথর নিক্ষেপের মধ্য দিয়ে সেনাবহিনীর অভিযানে বাধাপ্রদান ও বিক্ষোভ প্রদর্শন করলে উভয়পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ হয়। এ সময় সেনাবাহিনী বিক্ষোভকারীদের ওপর কাঁদানে গ্যাস ও পেলেটগান ব্যবহার করে।

সূত্র: পার্সটুডে