কুড়িগ্রামে পুলিশ ও বিকাশের উদ্দ্যোগে মোবাইল ব্যাংকিং সচেতনতা কর্মশালা

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রাম জেলা পুলিশ ও  বিকাশের যৌথ উদ্দ্যোগে  মোবাইল ও বিকাশ প্রতারনা বিষয়ে তদন্ত ও প্রতিরোধ, সচেতনতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২০ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত কুড়িগ্রাম পুলিশ লাইন্স ফোর্সেস মেসে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস (MFS) এর অপব্যবহার তদন্ত ও প্রতিরোধ বিষয়ে বিকাশ লিমিটেড’র কর্মকর্তা ও জেলা পুলিশের সদস্যদের এক সমন্বিত কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালায় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ রুহুল আমীন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মোঃ সাজ্জাদ হোসেন, বিকাশ লিমিটেড এর হেড অফ এক্সটার্নাল অ্যাফেয়ার্স মেজর (অবসরপ্রাপ্ত) এ.কে.এম. মনিরুল করিম, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার- এক্সটার্নাল অ্যাফেয়ার্স ডিপার্টমেন্ট আসিফ হাসান আদনান, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার- এক্সটার্নাল অ্যাফেয়ার্স ডিপার্টমেন্ট সুজয় রায়, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার- এক্সটার্নাল অ্যাফেয়ার্স আকিব বিন সাফি, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার- এক্সটার্নাল অ্যাফেয়ার্স মোঃ কামরুল ইসলাম,  অ্যাসিস্ট্যান্ট অফিসার সাদমান সাকিব সহ কুড়িগ্রাম জেলা পুলিশের সকল ইউনিটের সদস্যবৃন্দ।
কর্মশালায় বিকাশ লিমিটেড এর কর্মকর্তাবৃন্দ অবৈধ লেনদেন ও প্রতারণার বিভিন্ন কৌশল সমূহ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। পাশাপাশি প্রতারণার ঘটনার সাথে সাথে তদন্ত ও প্রতিরোধ বিষয়ে পুলিশ সদস্যদের সাথে বিস্তারিত আলোচনা করেন। এছাড়াও কর্মশালায় উপস্থিত পুলিশ সদস্যবৃন্দ মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস (MFS) এর অপব্যবহারের মাধ্যমে প্রতারনার বিভিন্ন অভিযোগের তদন্তের মাঠ পর্যায়ে বিভিন্ন অভিজ্ঞতা সম্পর্কে বিকাশ লিমিটেড এর কর্মকর্তাদের প্রশ্ন করেন এবং বিকাশ লিমিটেড এর কর্মকর্তারা প্রশ্নে উত্তর প্রদান করেন।