কুড়িগ্রামে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা 

কুড়িগ্রাম প্রতিনিধিঃ ‘স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে সারা দেশে ‘ভূমি সেবা সপ্তাহ-২০২৩’ উদযাপনের অংশ হিসেবে কুড়িগ্রাম জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ‘ভূমি সেবা সপ্তাহ-২০২৩’ উপলক্ষ্যে উদ্বোধনী অনুষ্ঠান এবং র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মোঃ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মির্জা মোহাম্মদ নাসির উদ্দিন, জেলা রেজিস্ট্রার মোস্তাফিজ আহমেদ, এডিসি জেনারেল মোহাম্মদ মিনহাজুল ইসলাম, কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী অফিসার রাসেদুল হাসান, কুড়িগ্রাম ভূমি অফিসের সহকারী কমিশনার মিজানুর রহমান মিজান, বিজ্ঞ পিপি এসএম আব্রাহাম লিংকন, বিজ্ঞ জিপি মো: মুসা মিয়া, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি রাজু মোস্তাফিজ সহ কুড়িগ্রাম জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ এবং সাংবাদিকবৃন্দ।
আলোচনা সভায় পুলিশ সুপার বলেন- জমিজামা সংক্রান্তে বিরোধ সিভিল স্যুটের বিষয় হলেও, দিন শেষে সবাই জমিজমার বিরোধকে ক্রিমিনাল স্যুটে রুপান্তর করে যে কোন মূল্যে ক্রিমিনাল মামলা করতে চায়, যা আদতে কোন পক্ষের জন্যই ভালো নয়, এর ফলে মামলার সংখ্যা বেড়ে যায়, বেড়ে যায় রাষ্ট্রের ব্যয়। মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট ভূমি ব্যবস্থাপনা এই বিষয়ে যাপিত জীবনে ইতিবাচক প্রভাব ফেলবে, তবে এ বিষয়ে পুর্নাজ্ঞ সুফল পেতে হলে ভুমি সংক্রান্তে সদাশয় সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রা আমাদের সকলকে জানতে হবে এবং জানাতে হবে ঘরে ঘরে সবাইকে।
স্মার্ট ভূমিসেবার মূল অংশীজন হিসেবে দেশের জনগণকে সম্পৃক্ত করা, স্মার্ট ভূমিসেবা বিষয়ে সবাইকে পুঙ্খানুপুঙ্খভাবে অবগত করা এবং ভূমি সেবা পাওয়ার ক্ষেত্রে নিজ নাগরিক অধিকারের ব্যপারে সবার মাঝে সচেতনতা বৃদ্ধি করাই এবারের ভূমি সেবা সপ্তাহের মূল লক্ষ্য। এছাড়াও, ভূমিসেবা সপ্তাহকালীন বিশেষ অগ্রাধিকার ভিত্তিতে বেশকিছু ভূমিসেবা প্রদান করা হবে। ভূমিসেবা সপ্তাহ ২০২৩ উপলক্ষ্যে ভূমি অফিসে বিশেষ সেবা ‘স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়’ প্রতিপাদ্যে দেশের ৮টি বিভাগ, ৬৪টি জেলা এবং ৫০৭টি উপজেলা, রাজস্ব সার্কেল, ইউনিয়ন ও পৌর ভূমি অফিসে ২২ মে থেকে ২৮ মে ২০২৩ তারিখ পর্যন্ত ভূমি সেবা সপ্তাহ ২০২৩-এর কার্যক্রম চলবে।