কুমিল্লায় অতর্কিত হামলায় কাউন্সিলসহ নিহত ২

কুমিল্লা সিটি করপোরেশন এলাকায় অফিসে ঢুকে এক ওয়ার্ড কাউন্সিলর ও তাঁর সহযোগীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ সময় আরও চারজন গুলিবিদ্ধ হন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ সোমবার বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন কুমিল্লা সিটি করপোরেশনের ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. সোহেল (৫২) ও তাঁর সহযোগী হরিপদ। সোহেল কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সদস্য ও ১৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি কুমিল্লা সিটি করপোরেশনের প্যানেল মেয়রও ছিলেন। তাঁর বাড়ি নগরের সুজানগর এলাকায়। ২০১২ ও ২০১৭ সালে তিনি কাউন্সিলর পদে নির্বাচিত হন। দ্বিতীয় মেয়াদে তিনি প্যানেল মেয়র ছিলেন।

কুমিল্লা সিটি করপোরেশনের ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মাসুদুর রহমান জানান, আজ বিকেল ৪টার দিকে সিটি করপোরেশনের পাথুরিয়াপাড়া এলাকায় ১৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও কাউন্সিলরের অফিসে ঢুকে এলোপাতাড়ি গুলি চালায় একদল দুর্বৃত্ত। এ সময় অফিসে অবস্থানরত কাউন্সিলর মো. সোহেল, হরিপদসহ অন্তত ছয়জন গুলিবিদ্ধ হন। পরে তাঁদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সন্ধ্যা ৭টা থেকে সাড়ে ৭টার মধ্যে কাউন্সিলর সোহেল ও হরিপদ মারা যান। গুলিবিদ্ধ অন্য চারজন একই হাসপাতালে চিকিৎসাধীন।

এদিকে ঘটনার পর হাসপাতাল এলাকায় ভিড় করেন নেতাকর্মীরা। কারা এই হামলা চালিয়েছে তা স্পষ্ট নয় জানিয়ে পুলিশ বলছে, ঘটনা তদন্তে কাজ শুরু করেছে তাদের একটি দল।