কুমিল্লায় আমাদের ফোকাস ছিল সুষ্ঠু নির্বাচন

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কুমিল্লার নির্বাচনে আমাদের ফোকাস ছিল- এই নির্বাচনটা অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ হয়েছে কি না? এটা আমাদের ফাস্ট প্রাইওরেটি। এটাই আমাদের অগ্রাধিকার, এটাই আমাদের ছিল মূল লক্ষ্য।

শুক্রবার সকালে টঙ্গীর গাজীপুরা এলাকায় ‘গাজীপুরা ফ্লাইওভার’ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচনে হারা-জেতা এটা জনগণের বিষয়। কিছু দিন আগে আমরা নারায়ণগঞ্জে  একটা অবাধ নিরপেক্ষ নির্বাচনে জিতেছি। কুমিল্লা পৌর সভায় আমরা কোন দিন জিততে পারিনি। এ নির্বাচনে আমরা বেশি ভোটে হারিনি। আমাদের ক্যান্ডিডেট ভাল করেছে। এখানে আমাদের সমস্যা আছে। দলকে আমরা ঐক্যবদ্ধ রাখতে পারিনি। এটা আমাদের অভ্যন্তরীণ সমস্যা।’

মন্ত্রী বলেন, ‘আমাদের যে অভিষ্ট লক্ষ্য ছিল- সেটা আমরা বাস্তবায়ন করতে পেরেছি। সেটা হলো- বিএনপি সব সময়ই একটা অভিযোগ করে আসছে- শেখ হাসিনার আমলে নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন করতে পারবে না। নারায়ণগঞ্জের মতো আমরা কুমিল্লায়ও প্রমাণ করেছি শেখ হাসিনার আমলে নির্বাচন কমিশন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচন করতে পারে।’

মন্ত্রী বলেন, মহাসড়কের যে সব পয়েন্টে যানজট হবে, সেখানেই ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছে। এ লক্ষ্যে গাজীপুর থেকে এয়ারপোর্ট পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ছয়টি ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছে। আর গাজীপুর থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত আরো ৯টির ফ্লাইওভার নির্মাণ করা হবে।

এ সময় গাজীপুর মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আজমত উল্যাহ খান, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মো. আসাদুজ্জামান কিরণ, সড়ক ও জনপথ বিভাগের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।