কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত

বন্দুকযুদ্ধ

কুষ্টিয়া সংবাদদাতা : জেলার কুমারখালী উপজেলার জয়নাবাদ এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আনোয়ার হোসেন (৩২) নামের একজন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে এই ঘটনা ঘটে।বন্দুকযুদ্ধে পুলিশের চার সদস্য আহত হয়েছেন। ঘটনার পর ঘটনাস্থল থেকে পুলিশ একটি বিদেশি পিস্তল, চারটি গুলি, দুটি দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করে।

নিহত আনোয়ার প্রবাসী রাকিব হোসেন হত্যা মামলার আসামি ছিলেন। তার বাড়ি কুমারখালীর চাপড়া ইউনিয়নের নগর সাঁওতা গ্রামে। পুলিশের দাবি, তার বিরুদ্ধে কুষ্টিয়ার বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম মেহেদী হাসান জানান, ৮ অক্টোবর কুমারখালী বাধবাজার এলাকার কালী নদী থেকে প্রবাসী রাকিবের লাশ উদ্ধার করা হয়। ওই ঘটনায় করা হত্যা মামলায় গ্রেপ্তার করা আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। ওই মামলার অন্যতম আসামি আনোয়ারকে গতকাল রাতে গ্রেপ্তার করা হয়।

তিনি আরো জানান, মামলার অন্য আসামি গ্রেপ্তার ও অস্ত্র উদ্ধার করার জন্য আনোয়ারকে নিয়ে পুলিশ জয়নাবাদ রেল লাইনের ধারে অভিযানে যায়। এ সময় সন্ত্রাসীরা পুলিশের গাড়ি লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটে। এ সময় ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। পরে পরিবারের সদস্য ও স্থানীয় লোকজন লাশটি আনোয়ার হোসেনের বলে শনাক্ত করে।