কুড়িগ্রামে ব্রহ্মপুত্র নদে ডুবে বাক-প্রতিবন্ধি নিখোঁজ

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুরে ব্রহ্মপুত্র নদে ডুবে পাগলী বেগম (শাহিমা) নামের এক বাক-প্রতিবন্ধী নিখোঁজ হয়েছেন। গত সোমবার (১২ জুলাই ) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উপজেলার হাতিয়া ইউনিয়নের শ্যামপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিখোঁজ পাগলী ওই এলাকার কাশেম আলীর কন্যা। খবর পেয়ে উলিপুর ফায়ার সার্ভিসের ৭ সদস্যের একটি ডুবুরী দল প্রায় ৪ ঘন্টা অভিযান চালালেও তাকে উদ্ধার করতে ব্যর্থ হয়।
ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই গ্রামের ব্রহ্মপুত্র নদের তীরে পাগলী বেগম (৩২) বাবা-মা সহ বসবাস করে আসছেন। সোমবার সন্ধ্যায় তিনি নদের ঘাটে পানি আনতে গিয়ে আর ফিরে আসেননি। পরে স্থানীয় লোকজন অনেক খোঁজাখুজি করে ব্যর্থ হয়ে উলিপুর ফায়ার সার্ভিস কে খবর দেয়। খবর পেয়ে মঙ্গলবার সকালে ফায়ার সার্ভিসের ৭ সদস্যর একটি ডুবুরী দল প্রায় ৪ ঘন্টা অভিযান চালিয়েও পাগলীকে উদ্ধার করতে ব্যর্থ হয়।
 উলিপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন ইনচার্জ (ভারপ্রাপ্ত) আব্বাস আলী বলেন, রাতে অন্ধকার থাকায় (সোমবার) অভিযোন চালাতে পারিনি। মঙ্গলবার সকালে প্রায় দেড় কিলোমিটার এলাকায় অভিযান চালিয়েও নিখোঁজ পাগলীকে উদ্ধার করা সম্ভব হয়নি। পাগলী মৃগী রোগে আক্রান্ত ছিল, পানিতে ডুবে স্রোতে ভেসে যেতে পারে বলে মনে করেন এ কর্মকর্তা।
উলিপুর থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ কবির বলেন, ঘটনা শোনার সাথে সাথে ওই এলাকায় পুলিশ পাঠানো হয়েছে। এ ব্যাপারে একটি সাধারণ ডায়েরী(জিডি) করা হয়েছে।