কৃষিপণ্য জরুরী পার্সেল পরিবহনে,পঞ্চগড় থেকে বিশেষ ট্রেন চালু

মোঃ জয়নাল আবেদীন রুহিয়া থানা প্রতিনিধিঃ চলমান করোনা ভাইরাস মহামারিতে কৃষিপণ্য ও জরুরি মালামাল যেমন: কাচা সবজী কৃষি পণ্য, পরিবহনে পঞ্চগড়-ঢাকা লাইনে বিশেষ ট্রেন চালু হয়েছে। আজ সোমবার (১৯ এপ্রিল) দুপুরে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশনে এই ট্রেনের উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন। 
এই ট্রেনে জেলার বিভিন্ন এলাকার উৎপাদিত শসা, টমেটো,মরিচ,বেগুন ,শিম,লাউ, মিষ্টিকুমড়া, কাচামরিচসহ  ইত্যাদি  শাকসবজি  ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে পাঠানো হবে। প্রথম দিনে স্থানীয় ৪ জন সবজি ব্যবসায়ী তিন টন শসা, টমেটো, বেগুন ও শুকনো মরিচ ঢাকা পাঠিয়েছেন ।
পঞ্চগড় রেল বিভাগ জানান, এই ট্রেন সার্ভিস প্রতি শনিবার, সোমবার এবং বুধবার চলবে।এই ট্রেনটি  পঞ্চগড় স্টেশন ছেড়ে যাবে  দুপুর ১ টায় এবং ঢাকায় পৌঁছাবে ভোর ৩টায়। রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ঢাকা থেকে পার্সেল নিয়ে পুনরায় পঞ্চগড় পৌঁছাবে। ট্রেনটি ঢাকা থেকে  সকাল ৬টায় ছেড়ে আসবে  এবং বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশনে পৌঁছাবে রাত ৮টায়।এসময় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, ও রেলের লালমনিরহাট ডিভিশনের ব্যবস্থাপক শাহ সুফী নূর মোহাম্মদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।