‘কেন্দ্র দখল করে ভোট ডাকাতি করেছে আ.লীগ’

কেন্দ্র দখল করে পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ ভোট ডাকাতি করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (১৭ জানুয়ারি) বিকেলে রাজধানীর শাহজাহানপুরে বিএনপি নেতা মির্জা আব্বাসের বাসভবনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

নির্বাচন নিয়ে ফখরুল বলেন, পৌরসভা নির্বাচন গতকাল হয়ে গেল, প্রত্যকটি নির্বাচনে বেশিরভাগ ক্ষেত্রে তারা কেন্দ্র দখল করে নিয়ে গেল, ডাকাতি করে নিয়ে গেল। এমনকি সিরাজগঞ্জে বিএনপি নেতা সোহাগ গাজীকে খুন করা হয়েছে। খুন করা হচ্ছে, ভোট কেন্দ্র দখল করা হচ্ছে। এমনকি ইভিএম, যে ইভিএম নিয়ে তারা ভোট করছে, এরমধ্যে সম্পন্ন কারসাজি করে ভোট কারচুপি করে রেখেছে।

এ বছর আমাদের স্বাধীনতার ৫০ বছর পূর্ণ হতে চলেছে দলের সিদ্ধান্ত অনুযায়ী এ বছরটিকে মানে সারাবছর স্বাধীনতার সুর্বণ জয়ন্তী পালন করতে চাই। সেজন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আর আমাদের শীর্ষ নেতাদের এক একটি বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে বিভিন্ন কমিটিগুলোকে দায়িত্ব দেওয়া হয়েছে। যাতে করে অত্যন্ত সুষ্ঠুভাবে এবং গুরুত্বপূর্ণভাবে স্বাধীনতার ৫০ বছরটি পালন করতে পারি।

তিনি আরো বলেন, আজকে বাংলাদেশে গভীর সঙ্কট সৃষ্টি হয়েছে। সেই সঙ্কট শুধু রাজনৈতিক সঙ্কট নয় অর্থনৈতিক সঙ্কটও সৃষ্টি হয়েছে। সেই সঙ্কট মানুষের বাস করবার যে ন্যূনতম অধিকার সেখানেও সঙ্কট সৃষ্টি হয়েছে এবং স্বাধীনতার সঙ্কট শুরু হয়েছে।