কোটালীপাড়া কৃষক লীগের সভাপতি জঙ্গিনেতা মুফতি হান্নানের ভাই

জেলা প্রতিবেদকঃ গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা কৃষক লীগের কমিটির সভাপতি নির্বাচিত করা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হত্যাচেষ্টার মূল আসামি জঙ্গিনেতা মুফতি হান্নান মুন্সির খালাতো ভাই মুন্সি মাহফুজ হাসানাত কামরুলকে। এ কমিটির প্রতিবাদে সম্মেলন করেছেন সংগঠনটির একাংশ। আন্দোলনের কঠোর হুঁশিয়ারি দিয়ে তাঁরা বলেন, এই কমিটি অনতিবিলম্বে বাতিল ঘোষণা করতে হবে।

বুধবার (৭ এপ্রিল) সকালে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করেন কোটালীপাড়া উপজেলা কৃষক লীগের সাকেক ভারপ্রাপ্ত আহ্বায়ক ও বর্তমান কমিটির সহ-সভাপতি অরুন মল্লিক।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, গতবছর কোটালীপাড়া উপজেলার ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভায় কৃষক লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা কৃষক লীগের সম্মেলন করতে একাধিক প্রস্তুতি কমিটি গঠন করা হয়। মুন্সি মাহফুজ হাসানাত কামরুল উপজেলা কৃষক লীগের সাধারণ সদস্য নন। এমনকি তিনি সম্মেলন প্রস্তুতি কমিটিসহ কোনো কমিটিতেও ছিলেন না। তিনি অরাজনৈতিক ব্যক্তি। কামরুলের আপন খালাতো ভাই জঙ্গিনেতা মুফতি আব্দুল হান্নান। তার আপন বড়ভাই মুন্সি সরাফত হোসেন কোটালীপাড়া উপজেলা বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য। সম্মেলন না করে অর্থের বিনিময়ে রাতের আঁধারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ বিতর্কিত কামরুলকে সভাপতি করে গত ৪ এপ্রিল কোটালীপাড়া উপজেলা কৃষক লীগের পকেট কমিটি গঠন করেছেন। এতে কৃষক লীগ নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এসময় উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম হুমায়ূন কবির, সাবেক ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান হাজরা, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী রাফেজা বেগম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বাবুল হাজরা, ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান হান্নান শেখ, আওয়ামী লীগ নেতা সুমন হোসেন বাচ্চু, কামাল হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম- আহ্বায়ক বাবলু হাজরা, যুবলীগ নেতা মাসুদ রানা, উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান মুন, কলেজ ছাত্রলীগের সভাপতি স্বপন তালুকদাসহ আওয়ামী লীগ, কৃষক লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জানতে চাইলে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ বলেন, ‘১১ ইউনিয়ন, পৌর কৃষক লীগের সভাপতি-সাধারণ সম্পাদক ও আহ্বায়ক কমিটির সদস্যরা বর্ধিত সভা করেন। পরে তারা উপজেলা কৃষক লীগের নতুন কমিটি গঠন করে নেয়া সিদ্ধান্ত জেলা কৃষক লীগকে পাঠান। জেলা কৃষক লীগ ওই কমিটি অনুমোদন করেছে। এখানে আমার কোনো সংশ্লিষ্টতা নেই।’

গোপালগঞ্জ জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান বিশ্বাস কোটালীপাড়া উপজেলা কৃষক লীগের নতুন কমিটি গঠনের কথা স্বীকার করে বলেন, এখানে অর্থ লেনদেনের অভিযোগ সত্য নয়।