খাদিজা হত্যাচেষ্টা মামলার সাক্ষ্য গ্রহণ ফের পিছিয়েছে

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেটে কলেজ শিক্ষার্থী খাদিজা বেগম নার্গিসকে হত্যাচেষ্টা মামলার সাক্ষ্য গ্রহণের তারিখ আবারো পিছিয়েছে।

রোববার খাদিজা আদালতে হাজির হতে না পারায় সিলেট মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো আগামী ২৬ ফেব্রুয়ারি পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন।

আদালতের এপিপি মাহফুজুর রহমান বলেন, ‘আজ খাদিজার আদালতে হাজির হওয়ার কথা ছিল। কিন্তু ঢাকা থেকে সিলেট আসার মতো শারীরিক সক্ষমতা না থাকায় চিকিৎসকরা খাদিজাকে ছাড়পত্র দেননি। বিষয়টি আদালতকে অবহিত করে সময় প্রার্থনা করা হয়। আদালত সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ২৬ ফেব্রুয়ারি তারিখ ধার্য করেছেন।’

এর আগে গত ৫ ডিসেম্বর সাক্ষ্য গ্রহণের প্রথম দিন বদরুল আলমের বিরুদ্ধে আদালতে ১৭ জন সাক্ষ্য প্রদান করেন। পরে ১১ ডিসেম্বর ১৫ জন এবং ১৫ ডিসেম্বর আরো একজন সাক্ষ্য দেন।এ পর্যন্ত ৩৩ জনের গ্রহণ করা হয়েছে।

গত বছরের ৮ নভেম্বর খাদিজা হত্যাচেষ্টা মামলার তদন্ত কর্মকর্তা সিলেট নগরীর শাহপরান থানার এসআই হারুনুর রশীদ আদালতে চার্জশিট দাখিল করেন। পরে গত ১৫ নভেম্বর আদালত চার্জশিট গ্রহণ করেন। গত ২৯ নভেম্বর আদালত বদরুলের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দেন।

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর এমসি কলেজের পুকুরপাড়ে সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী খাদিজা বেগম নার্গিসকে চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অনিয়মিত ছাত্র ও শাবি ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলম। ঘটনার পরপরই শিক্ষার্থীরা বদরুলকে আটক করে পুলিশের হাতে তুলে দেন।

এ ঘটনায় খাদিজার চাচা আবদুল কুদ্দুস বাদী হয়ে বদরুলকে একমাত্র আসামি করে মামলা দায়ের করেন। গত ৫ অক্টোবর বদরুল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে তাকে কারাগারে প্রেরণ করেন আদালত। এছাড়ার ঘটনার পর শাবি থেকে চিরতরে বহিষ্কার করা হয় বদরুলকে।