খানসামায় যথাযোগ্য মর্জাদায় জাতীয় শোক দিবস পালিত 

তফিজ উদ্দিন আহমেদ,খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ ১৫ আগস্ট সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, বেসরকারি, সায়িত্বশাসিত ও অন্যান্য প্রতিষ্ঠাণসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত অবস্থায় উত্তোলনের মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালন কার্যক্রম শুরু হয়। এরপর সকাল ১০টায় উপজেলার বঙ্গবন্ধুর ম্যুরালে জাতির জনকের প্রতিকৃতিতে প্রথমে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা নির্বাহী অফিসার মো. তাজ উদ্দিন, সকল দপ্তরের কর্মকর্তাবৃন্দ, থানা অফিসার ইনচার্জ চিত্ত রঞ্জন রায়,ফায়ার সার্ভিস, আনসার-ভিডিপি। এছাড়াও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো.আনোয়ার হোসেন রানার নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, ছাত্রলীগ।
এরআগে সকালে পাকেরহাটস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, তাঁতী লীগ, ছাত্রলীগ। এছাড়াও মুক্তিযোদ্ধা কমপ্লেক্সেও শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। এরপর ওই সকল স্থানে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এছাড়াও যে সকল কর্মসূচি পালন করা হচ্ছে- দলীয় কার্যালয়, উপজেলা পরিষদের হলরুম, খানসামা বালিকা উচ্চ বিদ্যালয়, বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিভিন্ন  ইউনিয়ন পরিষদসহ শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সুবিধাজনক সময়ে কেন্দ্রীয় মসজিদসহ সকল মসজিদ, কেন্দ্রীয় মন্দিরসহ সকল মন্দির ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে মিলাদ, বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়। সরকারি হাসপাতাল, শিশু পরিবার এবং জেলা কারাগারে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।