খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে পুলিশি অভিযানের প্রতিবাদে বিক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে পুলিশি অভিযানের প্রতিবাদে বিক্ষোভ করেছেন দলটির নেতাকর্মীরা।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে কার্যালয়ের সামনে থেকে তারা বিক্ষোভ মিছিল বের করেন। এ সময় ‘পুলিশের বাড়াবাড়ি সহ্য করা হবে না’, ‘খালেদা জিয়ার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’ প্রভৃতি স্লোগান দেন তারা।

নেতাকর্মীরা অভিযোগ করেন, খালেদা জিয়ার ভিশন-২০৩০ ঘোষণার পর আওয়ামী লীগ নেতাদের গায়ে জ্বর হয়েছে। এই ভিশনে তারা ভয় পেয়ে প্রতিহিংসামূলকভাবে কার্যালয়টিতে অভিযান চালিয়েছে।

কয়েক দফা বিক্ষোভ মিছিলে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফাহিমা নাসরিন মুন্নী, জাসাস সহসভাপতি শায়রুল কবির খান, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আবদুল কাদের ভুইয়া জুয়েল, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ উপস্থিত ছিলেন।

অভিযানের পরপরই কার্যালয়ে আসেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নীরব, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস প্রমুখ।

এর আগে সকাল ৭টার দিকে গুলশান জোনের ডিসি মোস্তাক আহমেদের নেতৃত্বে পুলিশের একটি দল গুলশানে খালেদা জিয়ার কার্যালয়ে প্রবেশ করেন।

কার্যালয়ে রাষ্ট্রবিরোধী তথ্য আছে বলে এক ওয়ারেন্টের ভিত্তিতে অভিযান চালানো হয়েছে বলে রাইজিংবিডিকে জানান গুলশান থানার অফিসার ইনচার্জ আবু বকর সিদ্দিক।

অজ্ঞাতনামা যে জিডির প্রেক্ষিতে অভিযান চালানো হয়েছে এতে বলা আছে, ‘গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, গুলশান থানাধীন রোড-৮৬, বাড়ি-০৬-এ এবং এর আশপাশ এলাকায় রাষ্ট্রবিরোধী ও আইনশৃঙ্খলা পরিপন্থি এবং রাষ্ট্রের শৃঙ্খলা বিনষ্টসহ নাশকতামূলক কর্মকাণ্ডে সাধারণ জনগোষ্ঠীকে অংশগ্রহণের আহ্বানমূলক বিভিন্ন বক্তব্য সম্বলিত বিপুল পরিমাণ নাশকতা সৃষ্টির সামগ্রী আছে।’

রোববার দেশব্যাপী যুবদলের বিক্ষোভ
খালেদা জিয়ার কার্যালয়ে পুলিশি অভিযানের প্রতিবাদ জানিয়ে রোববার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে জাতীয়তাবাদী যুবদল। শনিবার কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল শেষে এই কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু।