খুলনায় চিকিৎসকের উপর হামলাঃ চিকিৎসাসেবা বন্ধের হুঁশিয়ারি

জেলা প্রতিবেদকঃ দ্বায়িত্বরত চিকিৎসকের হামলার প্রতিবাদে সকল ধরনের চিকিৎসা কার্যক্রম বন্ধের হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) খুলনার নেতারা। অতিসত্বর হামলার সাথে জড়িতদের আটক না করা হলে চিকিৎসাসেবা বন্ধ করে দিবেন বলে জানান তারা। যদি প্রয়োজন হয় তাহলে করোনা রোগীর জন্য নির্ধারিত হাসপাতালের চিকিৎসা সেবাও বন্ধ করে দেওয়ার হুমকি দেয় তারা।

আজ (বুধবার, ৭ এপ্রিল) দুপুর বেলা কর্তব্যরত চিকিৎসকদের নিরাপত্তা দাবিতে খুলনা বিএমএ ভবনে সংবাদ সম্মেলনে তাঁরা এসব কথা বলেন।

এর আগে, মঙ্গলবার দুপুর ২টায় খুলনা বিএমএ ভবনের কাজী আজহারুল হক মিলনায়তনে কার্যনির্বাহী সভায়ও এ সিদ্ধান্ত নিয়েছিল সংগঠনটি। সভা থেকে এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে আসামি গ্রেফতার ও দ্রুত বিচারের দাবিতে তিন দফা কর্মসূচি ঘোষণা করা হয়েছিল।

৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতার না হলে খুলনা জেলার সব চিকিৎসাসেবা (ইনডোর, আউটডোর প্রয়োজন বোধে খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালের চিকিৎসা) বন্ধ ঘোষণা করা হবে।

বিএমএ খুলনার সভাপতি ও সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি ডা. শেখ বাহারুল আলমের সভাপতিত্বে প্রেস ব্রিফিং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ডা. মো. মেহেদী নেওয়াজ।

উল্লেখ্য, শনিবার রাতে রোগীর মৃত্যুতে খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. সুমিত পালের ওপর হামলা ও তাকে হত্যাচেষ্টার অভিযোগ করেন চিকিৎসকরা।