খুলনায় ডিজিটাল মামলায় সাংবাদিক কারাগারে

জেলা প্রতিবেদকঃ খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় যশোর থেকে প্রকাশিত দৈনিক লোকসমাজের রামপাল প্রতিনিধি এম এ সবুর রানাকে কারাগারে প্রেরণ করেছেন আদালত। বৃহস্পতিবার (৩ জুন) খুলনা মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

সবুব রানা রামপাল উপজেলার সিংগড় ঘুনিয়ার মৃত ডা. আজিজ মোল্লার ছেলে। তিনি যশোর থেকে প্রকাশিত দৈনিক লোকসমাজের রামপাল প্রতিনিধি ও রামপাল প্রেস ক্লাবের সভাপতি।

আসামিপক্ষের আইনজীবী বেলাল হোসেন জানান, জামিনের জন্য আবেদন করলে নিম্ন আদালতে নামঞ্জুর করেছেন। তিনি এ জন্য উচ্চ আদালতে আবেদন করবেন বলে জানিয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, ১৮ এপ্রিল এনটিভির খুলনা প্রতিনিধি আবু তৈয়ব মুন্সির ব্যবহৃত ফেসবুক আইডি থেকে খুলনা সিটি মেয়রের বিপক্ষে একটি স্ট্যাটাস দেওয়া হয়।

এ ঘটনার পরে ২০ এপ্রিল মেয়র তালুকদার আব্দুল খালেক খুলনা থানায় দুজন সাংবাদিকের নাম উল্লেখ করে মামলা করেন। ওই দিন রাতে আবু তৈয়ব মুন্সিকে গ্রেফতার করে পুলিশ। ২১ দিন কারাগারে থাকার পর তিনি জামিনে মুক্ত হন।

বৃহস্পতিবার এ মামলার অপর আসামি সাংবাদিক সবুর রানা জামিনের জন্য আদালতে হাজির হন। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত ১ এর বিচারক শাহীদুল ইসলাম তার আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।