খুলনায় পাট গুদামের আগুন নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনা মহানগরীর আড়ংঘাটা থানা এলাকার সেলিম জুট ট্রেডিং নামে পাট গুদামে লাগা আগুন প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর বিকেল ৪টার দিকে ফায়ার স্টেশনের ১০টি ইউনিট নিয়ন্ত্রণে এনেছে। আগুনে প্রায় ৪০ লাখ টাকা মূল্যের পাট ভস্মীভূত হয়।

এর আগে বুধবার দুপুরের দিকে হঠাৎ করে পাট গুদামের মধ্য থেকে ধোঁয়া বের হতে থাকে। একপর্যায়ে আগুনের লেলিহান শিখা বাতাসে আশপাশ এলাকায় ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে খুলনা, খালিশপুর ও দৌলতপুর ফায়ার স্টেশনের ১০টি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে। পুলিশ ঘটনাস্থল ঘিরে আগুন নেভানোর কাজে সহায়তা করে।

আগুনে গুদামের পার্শ্ববর্তী আল-আমিন, মামুন, হাফেজ মোস্তাক আহমেদ তুহিনের বাড়ির ৫টি ঘর এবং আব্দুল ওয়াদুদের ঘরের আংশিকও পুড়ে যায়। আগুনে প্রায় ৪০ লাখ টাকা মূল্যের পাট পুড়ে গেছে বলে প্রতিষ্ঠান মালিক সেলিম শেখের বাবা আক্তার হোসেন দাবি করেছেন।

আড়ংঘাটা থানার এসআই হেলাল উদ্দিন জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ তিনি জানাতে পারেননি।

খুলনা ফায়ার সার্ভিসের কন্ট্রোল ইনচার্জ সামসুল আলম জানান, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।