গণসমাবেশকে ঘিরে জনদুর্ভোগ সৃষ্টি না করতে বিএনপির প্রতি আহ্বান কাদেরের

গণসমাবেশকে ঘিরে ১০ ডিসেম্বর জনদুর্ভোগ সৃষ্টি না করতে বিএনপির নেতাদের প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী ১০ ডিসেম্বর আওয়ামী লীগের কোনো নেতাকর্মী বিএনপির গণসমাবেশের ধারে কাছেও যাবে না।

দিনাজপুর গোর-এ-শহীদ বড় মাঠে আজ সোমবার দুপুরে দিনাজপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির গণসমাবেশের ধারে-কাছেও আওয়ামী লীগের কোনো নেতাকর্মী যাবে না। তবে গণসমাবেশে কোনো জনদুর্ভোগ সৃষ্টি করা যাবে না।’

ওবায়দুল কাদের বলেন, ‘দণ্ডিত খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাসায় থাকতে দিয়েছেন। এটি শেখ হাসিনার উদারতা। ১৫ আগস্টের খুনিদের ইনডেমনিটি দিয়ে তাদের বিচারে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছিলেন জিয়া। খুনিদের বিভিন্ন দেশে রাষ্ট্রদূত করে পুরস্কৃত করেছিলেন।’

আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন আগামী ৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। প্রথমে এই সম্মেলনের জন্য ৩ ডিসেম্বর তারিখ নির্ধারণ করা হয়েছিল। তবে, পরে তা প্রধানমন্ত্রীর নির্দেশে স্থগিত করা হয়। এরপর ৮ ও ৯ ডিসেম্বর এ সম্মেলন আয়োজনের কথা জানানো হয় ছাত্রলীগের পক্ষ থেকে। কিন্তু শেষ পর্যন্ত তা ৬ ডিসেম্বর তারিখে চূড়ান্ত হয়।