গণ-আন্দোলনের নামে দেশে বিশৃঙ্খলা তৈরির অপচেষ্টা করছে বিএনপি: কাদের

গণ-আন্দোলনের নামে বিএনপি দেশে বিশৃঙ্খলা তৈরির অপচেষ্টা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

শনিবার (২৮ মে) সকালে তার বাসভবনে ব্রিফিংকালে এ কথা বলেন তিনি।

এ সময় ওবায়দুল কাদের বলেন, কথিত গণ-আন্দোলন সৃষ্টি করে দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি তারেক রহমানকে টেমস নদীর ওপার থেকে দেশে ফিরিয়ে এনে খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে বিএনপি।

ছাত্রদলের নেতাকর্মীরা মাঠে নেমেছে–মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তাদের শাসনামলে বিএনপির চেয়ারপারসন বেগম জিয়া একসময় বলেছিলেন, বিরোধী দলকে ঠেকানোর জন্য ছাত্রদলই যথেষ্ট।

দেশের মানুষ শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও অর্জনে এত খুশি যে, গত ১৩ বছরে বিএনপি বারবার ডাক দিলেও আন্দোলন করতে পারেনি। জনগণও তাতে সাড়া দেয়নি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ১৩ বছর যখন জনগণ সাড়া দেয়নি, আগামী দিনেও সাড়া দেবে বলে বিশ্বাস হয় না।

বিএনপির গণ-আন্দোলনের আশা তাই অচিরেই নিরাশায় পর্যবসিত হবে বলেও দাবি করেন কাদের। বলেন, বিএনপি নাকি কোনো ব্যক্তি বা দলকে ক্ষমতায় বসাতে নয়, গণতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলনে নেমেছে–বিএনপির মহাসচিবের এ বক্তব্য জাতির সঙ্গে চরম মিথ্যাচার এবং প্রতারণা বলে জনগণ মনে করে।

তিনি আরও বলেন, যারা ক্ষমতায় থাকাকালে গণতন্ত্র হত্যা করেছিল, তারা আবার ক্ষমতায় গিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করবে, এটা নিছক মিথ্যাচার আর প্রতারণা ছাড়া কিছু নয়।