গাজীপুরে গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যা, মা-স্বামী আটক

নিজস্ব প্রতিবেদকঃ গাজীপুর সি‌টি করপোরেশনের মোগরখাল এলাকায় গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গৃহবধূর মা রত্না বেগম (৩৫) ও স্বামী নয়ন মিয়াকে (৩১) আটক করেছে পুলিশ।

সোমবার (৩ ফেব্রুয়া‌রি) রাতে এ ঘটনা ঘটে। নিহত নীলা খাতুন (২১) পাবনার চাটমোহর থানার বিন্নাবাড়ি এলাকার নয়ন মিয়ার স্ত্রী।

বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম কাউসার চৌধুরী জানান, গত এক বছর আগে শেরপুরের শ্রীবর্দী থানার চরপাড়া এলাকার হাবিব উল্লাহর ছেলে নয়নের সঙ্গে নীলার বিয়ে হয়। নয়নের দ্বিতীয় স্ত্রী নীলা। কয়েক মাস আগে নয়ন গাজীপুর সি‌টি করপোরেশনের মোগরখাল এলাকার মো. কবির হোসেনের বাড়িতে স্ত্রীকে নিয়ে বাসা নেন। নীলার মা রত্না পাশের চান্দনা এলাকায় সপরিবারে বাসবাস করেন এবং স্থানীয় এক পোশাক কারখানায় চাকরি করেন। সম্প্রতি স্ত্রী নীলার পরকীয়া নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে দাম্পত্য কলহ শুরু হয় এবং সম্পর্কের অবনতি দেখা দেয়। এ বিষয়ে নয়ন তার শাশুড়ি রত্না কাছে অভিযোগ করেন। সোমবার রাত সাড়ে ১০টার দিকে রত্না কারখানা ছুটি শেষে নিজ বাসায় না গিয়ে সরাসরি মেয়ের বাসায় যান। পরে নয়নের সামনে পরকীয়ার বিষয় নিয়ে মেয়ের সঙ্গে মায়ের কথা কাটাকাটির এক পর্যায়ে রত্না উত্তেজিত হয়ে মেয়ের গলায় থাকা ওড়না টেনে ধরে। এ সময় নীলার শ্বাসরোধ হয়ে মাটিতে লুটে পড়েন।

পরে তাকে দ্রুত উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে রাতেই পুলিশ রত্না ও নয়নকে আটক করে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান ওসি কাউসার।