গাজীপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ঝুটের আটটি গুদাম ও একটি স’মিল পুড়ে গেছে

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ি আমবাগ পশ্চিমপাড়ায় এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ঝুটের আটটি গুদাম ও একটি স’মিল পুড়ে গেছে।

সোমবার রাতে  এই অগ্নিকাণ্ড ঘটে। খবর পেয়ে গাজীপুর ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় সাড়ে ছয় ঘণ্টার চেষ্টায় মঙ্গলবার ভোরে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, রাত পৌনে ১১ টার দিকে আমবাগ পশ্চিমপাড়া এলাকার আব্দুল হালিম মিয়ার ঝুটের গুদামে আগুনের সূত্রপাত হয়। এ সময় স্থানীয়রা আগুন নেভাতে শুরু করে এবং ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। এদিকে মুহূর্তে আগুন নিয়ন্ত্রণহীন হয়ে ওই গুদামে এবং আশপাশের আব্দুল রাজ্জাক, জাহাঙ্গীর আলম, আক্কাছ আলী, মো. শামীম  ও শরিফ আহম্মেদের ঝুট গুদাম এবং জমির আলীর স’মিলে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে জয়দেবপুর ফায়ার স্টেশনের দুইটি ও কালিয়াকৈর ফায়ার স্টেশনের দুইটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে শুরু করে।

গাজীপুরের জয়দেবপুর ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. জাকির হোসেন জানান, ফায়ার সার্ভিসের  চারটি ইউনিটের কর্মীরা মঙ্গলবার সকাল ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। এখনো (সকাল পৌনে ৯ টায়) পুরোপুরি নির্বাপন হয়নি। আগুনে ৮টি ঝুটের গুদাম ও একটি স’মিল এবং এর মালামাল পুড়ে গেছে।

আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।