চ্যাম্পিয়নস লিগ

গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি পিএসজি ও রিয়াল মাদ্রিদ

চ্যাম্পিয়নস লিগে রাতে শেষ ষোলোর ম্যাচে মুখোমুখি হচ্ছে পিএসজি ও রিয়াল মাদ্রিদ। প্রথম লেগে এগিয়ে যাওয়ার মিশনে পার্ক দে প্রিন্সেসে মেসি-এমবাপ্পের দিকে চোখ থাকবে ফরাসি সমর্থকদের। আর রিয়ালের সবচেয়ে বড় তারকা বেনজেমার দিকে তাকিয়ে কোচ আনচেলত্তি।

এদিকে ম্যাচের মূল ফোকাসে থাকবেন পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। দুই বছর ধরেই তাকে নিয়ে আলচনায় বসেছে রিয়াল মাদ্রিদ। তবে অনেক প্রচেষ্টার পরও তাকে দলে ভেড়াতে পারেনি রিয়াল।

এবার অবশ্য সম্ভাবনাটা বেশ জোরালো। কারণ চলতি মৌসুম শেষে যে শেষ হতে চলেছে পিএসজির সঙ্গে এমবাপ্পের চুক্তি।

কিন্তু ম্যাচের আগে এসব নিয়ে ভাবছেন না রিয়াল কোচ আনচেলত্তি। ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, রিয়ালের বিপক্ষে মেসিদের কাছে ম্যাচটা যেমন, এমবাপ্পের কাছেও ম্যাচটা তেমনই।

আনচেলত্তি বলেন, ‘যেসব খেলোয়াড়রা খেলে, তারা সবাই চায় দলকে সাহায্য করতে ও প্রতিপক্ষকে হারাতে। এমবাপ্পে এই ম্যাচ নিয়ে তেমনটাই ভাবছে, যেমন ভাবছে ভিনিসিয়াস, বেনজেমা অথবা মেসি। সে আমাদের টুর্নামেন্ট থেকে ছিটকে দিতে চাইবে চ্যাম্পিয়ন্স লিগ জেতার জন্য।’

এদিকে ম্যাচটা বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলে মনে করেন আনচেলত্তি। সেই সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘দুই দলকেই দারুণ দলের বিপক্ষে খেলতে হচ্ছে, এটাই বড় চাপ। আমাদের খুব দূরের কিছু ভাবার দরকার নাই। এই ম্যাচের জন্য প্রস্তুত হতে হবে, চাপটা সামলাতে হবে। এটা কোনো ঘোর না, অনুপ্রেরণা। আমরা বড় একটা দলের বিপক্ষে জিততে চাই, অন্য রকম একটা স্টেডিয়ামে।’

চ্যাম্পিয়নস লিগের দেখায় দুই দলের ৬ দেখায় এগিয়ে আছে লস ব্লাঙ্কোসরা। পিএসজির বিপক্ষে ৩ জয়ের বিপরীতে হেরেছে একটি। দুই দলের দুটি ম্যাচ ড্র হয়েছে।