গৃহবধূর শ্লীলতাহানির পর্ণপ্রাফি আইনে স্বামীসহ ৫ জনের কারাদ্বন্ড-১জন খালাস

শেরপুর প্রতিনিধি :
শেরপুরে নালিতবাড়ীর উপজেলার মধুটিলা ইকোপার্কে এক নারীর শ্লীলতাহানি করে সেই ভিডিও চিত্র মোবাইল ফোনে ধারণ করে ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় ৫ জনকে বিভিন্ন মেয়াদে সশ্রম কারাদ্বন্ড এবং একজন কে বেকসুর খাসাল দেওয়া হয়েছে। ৭ নভেম্বর সোমবার দুপুরে জনাকীর্ণ আদালতে শেরপুরের যুগ্ম জেলা জজ ১ম আদালতের বিচারক মো. হারুন অর-রশীদ এ সাজার রায় ঘোষণা করেন।
দ্বন্ড-প্রাপ্তরা হলেন- শেরপুরের নালিতাবাড়ী উপজেলার মধুটিলা ইকোপার্ক এলাকার শফিকুল ইসলাম, আব্দুস ছালাম, মনু মিয়া, ইজারাদার প্রতিনিধি গোলাম মোস্তফা ও ওই গৃহবধূর স্বামী নজরুল ইসলাম বুলবুল। অপর দিকে লিটন নামের একজনকে বেকসুর খালাস প্রদান করেছেন আদালত।
দন্ডিতদের মধ্যে শফিকুল ইসলামকে পর্নগ্রাফি আইনের পর্ণগ্রাফি ধারণ ও সরবরাহ দুটি ধারায় ১২ বছরের কারাদন্ড দেড়লাখ টাকা জরিমানা ও অনাদায়ে দেড় বছরের কারাদন্ড দেওয়া হয়েছে। আসামী আব্দুস সালাম ও মনু মিয়াকে পর্ণগ্রাফিপশ সহযোগিতার অভিযোগে ৭ বছরের কারাদন্ড ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদন্ড দেওয়া হয়েছে। আসামী গোলাম মোস্তফাকে পর্ণগ্রাফি সরবরাহের অভিযোগে ৫ বছরের কারাদন্ড ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে ১ বছরের কারাদন্ড দেওয়া হয়েছে। ওই নববধুর স্বামী নজরুল ইসলাম বুলবুলকে পর্ণগ্রাফি সহযোগিতার অভিযোগে ৭ বছরের কারাদন্ড ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদন্ড দেওয়া হয়েছে। রায়ে আদালত জরিমানার টাকা আদায় হলে ক্ষতিপূরণ হিসেবে ভিকটিমকে প্রদানের আদেশ দেওয়া হয়েছে। এর আগে ২০১৫ সালের ৩ নবেম্বর ওই নারীকে শ্লীলতাহানির মামলায় নারী ও নির্যাতন দমন ট্রাইব্যুনালে দন্ডিত ৫ জনের প্রত্যেকের ৭ বছর করে সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের পিপি গোলাম কিবরিয়া বুলু রায়ের বিষয়টি নিশ্চিত জানান,, ২০১৪ সালের ১৭ জুলাই নালিতাবাড়ী উপজেলার মধুটিলা ইকোপার্কে স্বামীর সাথে বেড়াতে যাওয়া ওই নারীকে বখাটেরা অস্ত্রের মুখে জোরপূর্বক শ্লীলতাহানি করে মোবাইল ফোনে অশ্লীল ভিডিও ধারণ করে। পরে ওই নববধুর পরিবারের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে না পেয়ে বখাটেরা মোবাইলে ব্লুট্রুথ ও ইন্টারনেটে সেই অশ্লীল ভিডিও ছড়িয়ে দেয়। চা ল্যকর ওই ঘটনায় ভিকটিম বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইন এবং পর্নোগ্রাফী নিয়ন্ত্রন আইনে নালিতাবাড়ী থানায় ২০১৪ সালের ১৩ আগস্ট দু’টি পৃথক মামলা দায়ের করেন। চা ল্যকর ওই ঘটনায় তদন্ত শেষে পুলিশ সংশ্লিষ্ট আইনে ইকোপার্কের কর্মচারী গোলাম মোস্তফাসহ ৫ আসামীর বিরুদ্ধে আদালতে পৃথক দু’টি অভিযোগপত্র দাখিল করে। শ্লীলতাহানির মামলায় গত বছরের ৩ নবেম্বর ওই ৫ আসামীর ৭ বছর করে কারাদন্ড দেয় নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল।