গোপালগঞ্জে এসিড সন্ত্রাস মামলায় ২ জনের কারাদন্ড

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জে কলেজ ছাত্রী আঁখি বাকচীকে (২০) এসিডে ঝলসে দেওয়ার ঘটনায় দায়ের করা মামলায় দুই যুবক কে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেওয়া হয়েছে। এদের মধ্যে রথিন ঘোষকে ১৪ বছর ও অপর আসামি অসীম রায়কে ৭ বছর করে সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত।
সোমবার দুপুরে গোপালগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের এসিড অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো: দলিল উদ্দিন এ রায় দেন। এ মামলার প্রধান আসামি রথিন ঘোষ পলাতক রয়েছেন।
মামলার বিবরণে জানা গেছে, প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় গোপালগঞ্জ সদর উপজেলার টুঠামান্দ্রা গ্রামে সুবাস বাকচীর মেয়ে কলেজ ছাত্রী আঁখি বাকচীকে ২০১৫ সালের ৯ মে রাতে এসিড ছুড়ে ঝলসে দেয় একই এলাকার সুধাংশু ঘোষের ছেলে রথিন ঘোষ ও তার বন্ধু অসীম রায়। এসিড সন্ত্রাসের শিকার ওই কলেজ ছাত্রী তখন সদর উপজেলার সপ্তপল্লী মহাবিদ্যালয়ের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিল।
এ ঘটনার পর আঁখির বাবা সুবাস বাগচী বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় মামলা করেন। রথিন ঘোষকে প্রধান এবং তার বাবা সুধাংশু ঘোষ, মা সাবিত্রি ঘোষকে আসামি করে মামলা করা হয়। পরে পুলিশ তদন্ত করে অসীম রায় নামে এক যুবক অপরাধের সঙ্গে যুক্ত থাকায় তাকেও আসামি করে চার্জশিট গঠন করে। আদালত দীর্ঘ সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে রথিন ঘোষকে ১৪ বছর সশ্রম কারাদন্ড ও রথিনকে সহযোগিতা করার অপরাধে বন্ধু অসীম রায়কে ৭ বছর সশ্রম কারাদন্ড এবং প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদন্ড দেন। তবে রথিনের বাবা সুধাংশু ঘোষ ও মা সাবিত্রিকে মামলা থেকে বেকসুর খালাশ দেওয়া হয়।