গোপালগঞ্জে কৃষকের বোরো ধান কেটে দিল জেলা কৃষকলীগ

জেলা প্রতিবেদকঃ গোপালগঞ্জ সদর উপজেলার মালেঙ্গা গ্রামের কৃষক সুজন মোল্লার ৩ বিঘা জমির পাকা ধান কেটে দিল জেলা কৃষক লীগ।

সোমবার (২৭ এপ্রিল) সকালে কেন্দ্রীয় কৃষক লীগের সিনিয়র সহ-সভাপতি শরীফ আশরাফ আলীর নেতৃত্বে ৬০ সদস্যের একটি দল এ ধান কেটে দেয়।

এ সময় জেলা কৃষক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবু লাইস মোল্লা, সহ-সভাপতি শামচুল আলম, উলপুর ইউপি চেয়ারম্যান কামরুল হাসান বাবুল, সদর উপজেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক মাসুম আলী খান, পৌর কৃষক লীগের আহবায়ক রেফাউল ইসলামসহ জেলা ও উপজেলা কৃষক লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

কৃষক সুজন জানান, তার ৩ বিঘা জমির ধান পেকে যাওয়ার পরও
তিনি ধান কাটা শ্রমিক পাচ্ছিলেন না। এ দুঃসময়ে কৃষক লীগ এগিয়ে এসে তার জমির ধান কেটে দিয়েছে। এজন্য তিনি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান বিশ্বাস জানান, করোনা ভাইরাসের কারণে শারীরিক দূরত্ব বজায় রাখতে গিয়ে বাইরের জেলা থেকে এ অঞ্চলে ধানকাটা শ্রমিক আসেনি। যে কারণে বেকাদায় পড়েছে জেলার ধান চাষিরা।

জেলায় যেসব কৃষক তাদের ধান কাটতে পারবে না, তারা জানালে কৃষক লীগের সদস্যরা গিয়ে তাদের ধান কেটে বাড়িতে পৌঁছে দেবে।

তিনি আরো জানান, যতদিন কৃষকের পাকা ধান ঘরে না উঠবে ততদিন তারা মাঠে থেকে কৃষকের ধান কেটে দেবে।

এছাড়া গোপালগঞ্জ সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নে চেয়ারম্যান সুপারুল আলমের নেতৃত্বে তার ইউনিয়নের মেম্বারদের নিয়ে গড়া ২০ সদস্যের একটি দল তাদের এলাকার দরিদ্র মানুষের জমির ধান কেটে দিয়েছে। এ কর্মসূচির উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাদিকুর রহমান খান।