গোপালগঞ্জে বর্ষা মৌসুমে রাস্তা সংস্কার : ভোগান্তিতে পৌরবাসী

গোপালগঞ্জ প্রতিনিধি : বর্ষা মৌসুমে রাস্তাঘাট খুঁড়ে ড্রেনেজ নির্মাণ করায় চরম ভোগান্তিতে পড়েছে গোপালগঞ্জ পৌরবাসী। কয়েক মাস ধরে শহরের রাস্তা গুলো খুঁড়ে রাখায় সামান্য বৃষ্টিতে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এলাকাবাসী এখন না পারছেন পায়ে হেঁটে গন্তব্যে পৌছাতে, না পারছে রিকসা-ভ্যানে যাতায়াত করতে।
গোপালগঞ্জ পৌর এলাকার ড্রেনেজ ব্যবস্থা সেকেলে হওয়ায় ড্রেনেজ ব্যবস্থা উন্নত করার উদ্যোগ গ্রহণ করেছে পৌরসভা। বাংলাদেশ সরকারের অর্থায়নে স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদফতর গোপালগঞ্জ পৌরসভা ড্রেনেজ উন্নয়ন শীর্ষক প্রকল্পটি বাস্তবায়ন করছে। এই পাইপ লাইনের কাজ করতে প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১০ কোটি ৪২ লাখ টাকা। চলতি বছরের জানুয়ারি মাসে ৬টি ঠিকাদারি প্রতিষ্ঠান এ নির্মাণ কাজ শুরু করে। আগামী ১৫ আগস্ট নির্মাণ কাজ শেষ হবে বলে জানিয়েছে পৌর কর্তৃপক্ষ। ইতোমধ্যে নির্মাণ কাজ দেখভালের জন্য এলজিইডিকে দায়িত্ব দেওয়া হয়েছে।
সরেজমিনে দেখা গেছে, শহরের আবাসিক এলাকার রাস্তা খোঁড়ার কাজ কোনটির অর্ধেক, আবার কোনটির কাজ প্রায় শেষের দিকে। অনেক সড়কের কাজ এখনও শুরুই হয়নি। এসব রাস্তাগুলো খুঁড়ে ফেলাতে এবং রাস্তার দুই পাশে মাটি রাখায় ও ড্রেন নির্মাণের জন্য বড় বড় পাইপ রাখায় সাধারন মানুষ চলাচল করতে পারছেন না।