ঘন কুয়াশায় ফেরি চলাচল বন্ধ লেবুখালী ঘাটে দীর্ঘ  যানজট

মো.মিজানুর রহমান নাদিম,বরগুনা থেকে: ঘন কুয়াশায় ফেরি চলাচল বন্ধ থাকায় ও অতিরিক্ত যানবাহনের চাপে পটুয়াখালীর লেবুখালী ফেরি ঘাট এলাকায় পারাপারের  অপেক্ষায় রয়েছে ৪ শতাধিক যাত্রীবাহী বাসসহ ৭ শতাধিকের উপরে যানবাহন।
শুক্রবার(০৮ মার্চ), দিবাগত রাত ১১ টা – সকাল ৬ টা পর্যন্ত ঘন কুয়াশার কারনে ফেরি চলাচল বন্ধ থাকায় বরিশাল – কুয়াকাটা মহাসড়কের পটুয়াখালী  পাগলা থেকে লেবুখালী ঘাট পর্যন্ত যাত্রীবাহী ও পন্যবাহী ট্রাকের দীর্ঘ সাড়ির সৃষ্ট হওয়ার কারনে যানজট তীব্র আকার ধারন করেছে। এতেকরে পারের অপেক্ষায় থাকা যাত্রী ও যানবাহনের চালকদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।
এ নৌ রুটে রোরো,  ৪টি ফেরি চলাচল করার কথা থাকলেও আজ ২ টি ফেরি চলাচল করতে দেখা গেছে।
লেবুখালী ঘাটের ক্লার্ক নান্টু দুলাল বলেন , মধ্যরাতের পর থেকে লেবুখালীঘাটে কুয়াশার ঘনত্ব বাড়তে থাকে। আর কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ার কারনে ফেরির মাকিং লাইটের আলো অস্পষ্ট হয়ে গেলে নৌ পথে ফেরি চলাচলে দুর্ঘটনার ঝুকি থাকে। আর এ নৌ দুর্ঘটনার ঝুকি এড়াতে মধ্যরাত ১.৩০মি থেকে ভের রাত ৪টা পর্যন্ত ২.৩০মিঃ ফেরি চলাচল বন্ধ রাখা হয় বলে জানান তিনি। এছাড়া তিনি আরো জানান,অন্য দুটি ফেরি বন্ধের কারন  জানতে চাইলে প্রথমে অদল বদল করে চালানোর কথা বললেও পরে বলেন ঘন কুয়াশায় ফেরি দুটি দিক হারিয়ে নদীর শ্রতে চরে আটকে গেছে।