চট্টগ্রামে একদিনে শনাক্ত আরও ২৫৫

চট্টগ্রামঃ চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছেই। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের দুই হাজার ১৩৩টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আর ও ২৫৫ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৮ হাজার ৭৫৫ জনে। করোনায় মৃত্যুবরণ করেছে বলে জানা যায়নি।
আজ শুক্রবার (২৬ মার্চ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায়  ২৫৫ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে মহানগরে ২১৩ জন এবং উপজেলায় ৪২ জন।
প্রতিবেদনে বলা হয়, এইদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে মোট ১৩৭টি নমুনা পরীক্ষায় ৩৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। বিআইটিআইডিতে এক হাজার ১২৩টি নমুনা পরীক্ষার বিপরীতে পজিটিভ পাওয়া গেছে ৪৫ জনের।
এদিকে যথাক্রমে চট্টগ্রাম মেডিকেল কলেজে ৪২৯টি ও ভেটেরিনারি ইউনিভার্সিটিতে ২১০টি, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৫১টি এবং আরটিএল এ ৩২টি নমুনা পরীক্ষা করা হয়। যাতে করোনাভাইরাস শনাক্ত হয়েছে মোট ১২৪ জনের।
এছাড়া নগরের বেসরকারি হাসপাতাল ইমপেরিয়ালে ১২৭টি নমুনা পরীক্ষা করে ৫৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এদিন শেভরন ক্লিনিকে কোনপ্রকার নমুনা পরীক্ষা হয়নি।
কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে চট্টগ্রামের ২৪টি নমুনা পরীক্ষায় কোন পজিটিভ রোগী পাওয়া যায়নি বলে জানা যায়।