চট্টগ্রামে গরু, ছাগলের জন্য, বরযাত্রীদের চিংড়ি মাছের জন্য মানসিক নির্যাতন করা হয়ঃ আমেনা বেগম

চট্টগ্রাম: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম বলেছেন, চট্টগ্রামে গরু, ছাগলের জন্য, বরযাত্রীদের চিংড়ি মাছের জন্য মানসিক নির্যাতন করা হয়। বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে লালদীঘি মাঠে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, যৌতুক ও দুর্নীতি প্রতিরোধ মহাসমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমেনা বেগম নারীদের উদ্দেশে বলেন, আমার বাবাকে অনেক লোক অনেক কথা শুনিয়েছেন। বাবা আমাকে বিসিএস পরীক্ষা দিতে ঢাকায় নিয়ে যেতেন। আমার মা প্রাইমারি স্কুলের গণ্ডি পার হননি, কিন্তু তিনি চেয়েছেন মেয়ে এমএ পাস করবে। আপনারাও মেয়েদের শিক্ষিত করবেন, বাল্য বিয়ে দেবেন না। আমার মা আমার বাসায় মারা গেছেন। মেয়েরা মা-বাবার পাশে থাকেন। আপনার মেয়েকে স্বাবলম্বী করুন। কোথাও নারী নির্যাতনের খবর পেলে ৯৯৯ এ কল দেন। মেয়র-কাউন্সিলরকে জানান।

এত খরচ করে বিয়ের অনুষ্ঠান বন্ধ করেন। গরিবদের খাইয়ে দেন। কয়েকশ মামলা এসেছে আমার কাছে বিয়ের খাওয়া নিয়ে। তিনি বলেন, সন্তানের খবর জানেন মা। কার সঙ্গে মিশছে। মাদকাসক্ত হচ্ছেন কিনা। বাবাদের বলি সন্তান কোথায় যায়। মাদক বিক্রয়ের স্থানের কথা জানলে ৯৯৯ এ কল দেবেন। ৭০ লাখের বেশি মাদকসেবী এ দেশে। এসব মাদক আসছে প্রতিবেশী দেশ থেকে। জনতাই আমাদের দূত। আপনারা আমাদের খবর দেবেন। মাদকের জন্য বাসার সিলিং ফ্যান বিক্রি করে দিচ্ছে।

তিনি বলেন, ভাড়াটিয়া যদি এমন হয় কারও সঙ্গে মেশে না। আচরণ সন্দেহজনক। তাহলে নজর রাখবেন, জঙ্গিরা বোমা বানাচ্ছে কিনা। সন্দেহজনক মনে হলে পুলিশে খবর দেন। মেয়রের সহযোগিতায় আমরা জঙ্গিবাদবিরোধী পোস্টার ছাপিয়ে সচেতনতা সৃষ্টি করেছি। আমরা হলি আর্টিজানসহ জঙ্গিবাদ, আগুন সন্ত্রাস প্রতিরোধ করেছি। ওয়ার্ড কাউন্সিলর এইচএম সোহেলের সভাপতিত্বে মহাসমাবেশ পরিচালনা করেন চসিকের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী।

প্যানেল মেয়র নিছারউদ্দিন আহমেদ মঞ্জু বলেন, মেয়র নাছিরের মধ্যে চট্টগ্রামের প্রতি ভালোবাসা ও অন্যায়ের প্রতিবাদের সাহস দেখেছি। তিনি মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, যৌতুক ও দুর্নীতির বিরুদ্ধে এ মহাসমাবেশের ডাক দিয়েছেন। প্যানেল মেয়র জোবাইরা নার্গিস খান বলেন, প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। চট্টগ্রামকে মাদকমুক্ত করতে আজ আমাদের শপথ নিতে হবে।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামশুদ্দোহা বলেন, মেয়র আ জ ম নাছির উদ্দীন মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদের বিরুদ্ধে অলিখিত যুদ্ধ ঘোষণা করেছেন। ওয়ার্ডগুলোতে সমাবেশ করেছেন, জনমত গড়ে তুলেছেন। আজ মহাসমাবেশে চট্টগ্রামের মানুষ মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, যৌতুক ও দুর্নীতিবিরোধী শপথ নিতে এসেছেন।