চট্টগ্রামে চন্দনাইশে গরুর খামার থেকে ১০৪ বস্তা খেজুর জব্দ, জরিমানা ৫০ হাজার

রাজিব শর্মা, চট্টগ্রাম ব্যুরোঃ চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার একটি গরুর খামার থেকে ১০৪ বস্তা মেয়াদ্দোর্তীন খেজুর জব্দ করা হয়েছে। আজ বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ হোসেন সরকারি একটি গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করেন। ওই সময় মেসার্স গাউছিয়া এগ্রো ফার্মের একটি গোডাউন থেকে ১০৪ বস্তা খেজুর জব্দ করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট স্থানীয় লোকজনের উপস্থিতিতে জব্দকৃত খেজুর আগুন দিয়ে জ্বালিয়ে ধ্বংস করেন এবং ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। তবে কিভাবে বিপুল পরিমান এই খেজুর গরুর খামারে এসেছে তা কেউ নিশ্চিত করে জানাতে পারেনি।

জানা গেছে, চন্দনাইশ উপজেলার ছৈয়দাবাদ পাহাড়ি এলাকায় রয়েছে মেসার্স গাউছিয়া এগ্রো ফার্মের একটি গরুর খামার। কয়েকদিন আগে নগরীর চাক্তাই এলাকায় প্রশাসনের তাড়া খেয়ে গোডাউন থেকে রাতারাতি বিপুল পরিমান খেজুর ছৈয়দাবাদ এলাকায় মজুদ করে। বিষয়টি সরকারি একটি গোয়েন্দা সংস্থা জানতে পেরে চন্দনাইশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমতিয়াজ হোসেনকে অবহিত করেন। পরে ইউএনও অভিযান চালিয়ে মেয়াদ্দোত্তীর্ণ খেজুরগুলো জব্দ করেন।

ইউএনও ইমতিয়াজ হোসেন জানিয়েছেন, গরুর খামারে মানুষের খাদ্য খেজুর রাখার খবর পেয়ে অভিযান চালানো হয়েছে। খামার থেকে বিপুল পরিমান খেজুর জব্দ করা হয়। অবশ্যই পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তা ধংস করা হয়।