চরফ্যাশনে অজানা কারণে চার শিশু অসুস্থ ২জনের রহস্যময় মৃত্যু

তরিকুল ইসলাম হৃদয়//চরফ্যাশন: চরফ্যাশনে নদীর তীরে ছাগল দেখতে গিয়ে ভয়ে আতঙ্কিত হয়ে একই পরিবারের দুই শিশুর মৃত্যু হয়েছে একই ঘটনায় আরো দুই শিশু অসুস্থবস্তায় চিকিৎসাধীন রয়েছে।
আজ রবিবার দুপুরে চরফ্যাশন উপজেলার চর মাদ্রাজ ইউনিয়ন ৫নম্বর ওয়ার্ডের চর-নিউটন গ্রামে এঘটনা ঘটে।

নিহতরা হলেন মোসা.মারিয়া (০৬) ও মো.আনাছ (০২) এছাড়াও মো.মাহিন (০২) ও শারিরিক প্রতিবন্ধী ১১ বছরের বয়সের  মো.ইলিয়াস একই ঘটনায় চরফ্যাশন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। নিহত মারিয়া ও আনাছ সম্পর্কে চাচাতো ভাই- বোন এবং চিকিৎসাধীন মাহিন নিহত মারিয়ার ছোট ভাই ও ইলিয়াস সম্পর্কে চাচা হয় একই পরিবারের হটাৎ দুই শিশুর মৃত্যু ও দুই শিশু গুরুতর অসুস্থ।এঘটনায় এলাকা জুড়ে চাঞ্চলের সৃষ্টি হয়।
নিহতের দাদী ক্রাইম পেট্রোল বিডি কে  জানান, রবিবার দুপুরে নদীর তীরের একটি পরিত্যক্ত বাড়িতে চার শিশুকে সঙ্গে নিয়ে ছাগল চড়াতে যান।

এসময় নিহত মারিয়া কালো গরু আসছে বলে হটাৎ চিৎকার দিয়ে ওঠেন।  এবং তার মুখে লালা বেড়োতে দেখা যায়। এসময় তার সঙ্গে থাকা অপর শিশুদেরও একই অবস্থা দেখা যায়। তিনি আরো জানান,তাৎক্ষণিক শিশুদের নদীর তীর থেকে উদ্ধার করে স্থানীয় কবিরাজের কাছে নিয়ে গেলে তিনি ঝার-ফু দিয়ে হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন।
পরে চরফ্যাশন হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশু আনাছ ও চাচাতো বোন মারিয়াকে মৃত ঘোষণা করেন। এবং শিশু মাহিনকে ভোলা সদর হাসপাতালে রেফার করেন।
এবিষয়ে সহকারি পুলিশ সুপার চরফ্যাশন সার্কেল মোহাম্মদ মেহেদী হাসান জানান, হটাৎ দুই শিশুর অস্বাভাবিক মৃত্যুর ঘটনা শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছি।এবং নিহত দুই শিশুর মরদেহ ভোলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।ময়না তদন্তের রিপোর্ট আসলে মৃত্যুর আসল কারণ জানা যাবে। মৃত্যুর আসল কারণ খুঁজতে পুলিশ যথাযথ কাজ করছে বলেও জানান তিনি।