চরফ্যাশনে পথচারীর প্রাণ কেড়ে নিয়ে জরিমানা দিলেন আড়াই লাখ

উপজেলা প্রতিনিধিঃ ভোলার চরফ্যাশনে অটোরিকশা চাপা দিয়ে প্রাণ কেড়ে নিল মো. আমির (৩০) নামে এক পথচারীর। এঘটনায় আড়াই লাখ টাকা জরিমানা দিয়ে রক্ষা পেলেন চালক।
রোববার (১০ ডিসেম্বর) বিকালে উপজেলার দক্ষিণ আইচা থানার করিম পাড়া বাজারের উত্তর পাশে মেইন সড়কের ওপরে এ সড়ক দুর্ঘটনা ঘটে।
নিহত যুবক উপজেলার চরমানিকা ইউনিয়ন ৯ নম্বর ওয়ার্ডের করিম পাড়া বাজারের পাশে মো. হাফিজউল্লাহর ছেলে।
সোমবার(১১ ডিসেম্বর) সকালে স্থানীয় ইউপি চেয়ারম্যান ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেন ঘতক চালকের। এ টাকা নিহতের পরিবারকে দিয়ে রক্ষা পেলেন চালক মো. মাকসুদ বদ্দি (৩৫)। তিনি একই ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মোস্তফা বদ্দির ছেলে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, রোববার বিকালে ঘতক অটো চালক মাকসুদ বদ্দি চরফ্যাশন থেকে দক্ষিণ আইচায় দ্রুত গতিতে অটোরিকশা নিয়ে ফেরার পথে করিম পাড়া বাজারের উত্তর পাশে মেইন সড়কের ওপরে পথচারী আমির নামে এক যুবককে গাড়ি চাপা দিয়ে পৃষ্ঠে দিয়ে পালিয়ে যান। এরপর স্থানীয়রা আহত পথচারীকে উদ্ধার করে স্থানীয় চরকচ্ছপিয়া গণস্বাস্থ্য কেন্দ্রে নেওয়া হলে তার অবস্থা বেগতিক দেখে উন্নত চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেফার করেন। হাসপাতালে নিলে কর্তব্যরত তাকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
উপজেলার চরমানিকা ইউনিয়নের ভারপ্রাপ্ত  চেয়ারম্যান মো. গিয়াসউদ্দিন বলেন, দুই পরিবারের সম্মতিক্রমে আমি চালক মাকসুদ বদ্দিকে নিহতের পরিবারকে আড়াই লাখ টাকা দেওয়ার জন্য বলে দিয়েছি।
দক্ষিণ আইচা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাঈদ আহমেদ বলেন, নিহতের পরিবারের অভিযোগ না থাকায় এবং তাদের অনুরোধে লাশ তাদের কাছে হস্তান্তর করা হয়েছে। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।