চর্বি কমলো বলিউডে এসে

বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রির জনপ্রিয় মুখ সারা আলি খান। সারা মানে সুন্দরী, ছিপছিপে শরীর। ২৫ বছর বয়সেও এই সুন্দরী অভিনেত্রী সবার দৃষ্টি আকর্ষণ করেছন। বলিউড অভিনেতা সাইফ আলি খান এবং অমৃতা সিংয়ের কন্যা সারা আলি খান।

কিন্তু কয়েক বছর আগেও এই সুন্দরী আকর্ষণীয় দেহের আধীকারি ছিলের না এই অভিনেত্রী। কয়েক বছর আগেও যথেষ্ট মোটা ছিলেন তিনি। ওজন হ্রাস করাও সারা পক্ষে বেশ কঠিন হয়ে দাঁড়ায়। কারণ সারার পিসিওএস নামক হরমোনজনিত সমস্যা ছিল। এটি এমন একটি সমস্যা যার মধ্যে ওজন দ্রুত বৃদ্ধি পায়, অবাঞ্ছিত চুল শরীরে আসে এবং হরমোনগুলি ভারসাম্যহীন হয়ে যায়।

তবে সারা একা নন বলিউডের অর্জুন কাপুর, করিনা কাপুর, জারিন খান এরা সকলেই এক সময়ে বেশ মোটা ছিলেন। কিন্তু সারা পিসিওএস নামক হরমোনজনিত সমস্যা থাকার কারণে অনেক বেশি সমস্যার সমখীন হতে হয়।

 

 

একটি সাক্ষাৎকারে সারা জানান, আমি যখন অভিনেত্রী হওয়ার কথা ভেবেছিলাম। তখন আমাকে ওজন হ্রাস করতে হবে বলে জানানো হয়েছিল। আসলে ওজন হ্রাস করার সিদ্ধান্তটি কেবল অভিনেত্রী হওয়ার জন্যই নয়, সুস্থ থাকার জন্যও ছিল। আমার পিসিওএস কারণে ওজন হ্রাস করতে সমস্যা হয়েছিল। তবে ধৈর্য ধরে সবটার এর মুখোমুখি হয়েছি।

তার প্রতিদিন পিজ্জা খাওয়ার অভ্যাস ছিল, যা বদল করে তিনি সালাদ খাওয়া শুরু করলেন।

ফিটনেস রুটিন


সারা নিয়মিত ওয়ার্কআউট করতেন। তার ফিটনেস রুটিনে বিভিন্ন অনুশীলন করতেন। তিনি বিভিন্ন ধরণের ব্যায়াম করতে শুরু করেছিলেন যাতে একঘেয়েমি না হয়। পাইলেটস, বুট ক্যাম্প প্রশিক্ষণ এবং পাওয়ার যোগা করেন। সেগুলি ইনস্টাগ্রামে শেয়ার করেন নিয়মিত।