চাঁদপুরে ব্যাংক লুট, ২৭ লাখ টাকা চুরি

চাঁদপুরের মতলবে একটি ব্যাংকের উপ-শাখায় ভল্ট ভেঙে প্রায় সাড়ে ২৭ লাখ টাকা চুরির ঘটনা ঘটেছে। শনাক্ত এড়াতে ভেতরে প্রবেশ করে সিসি ক্যামেরায় কালো রং স্প্রে করে তারা, নিয়ে যায় সিসিটিভি ফুটেজের রেকর্ডের হার্ডডিস্ক।

বুধবার (২৭ এপ্রিল) রাতে মতলব দক্ষিণ উপজেলার মুন্সিরহাট বাজারের সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের উপ-শাখায় এমন চুরির ঘটনা ঘটেছে। এ সময় প্রায় সাড়ে ২৭ লাখ টাকা নিয়ে যায় সংঘবদ্ধ চোরের দল।

জানা গেছে, বুধবার রাতে ব্যাংকের দোতালা ভবনের পূর্ব পাশের জানালার গ্রিল কেটে ব্যাংকের ভিতরে প্রবেশ করে চোরের দল। ভেতরে প্রবেশ করে তারা সিসি ক্যামেরায় কালো রং স্প্রে করে যাতে করে তাদের শনাক্ত করা না যায়। পরে বিশেষ প্রযুক্তি ব্যবহার করে ব্যাংকের ভল্ট ভেঙে ২৭ লাখ ৩০ হাজার ৩৮৩ টাকা নিয়ে যায়। যাওয়ার সময় চোরের দল সিসিটিভি ফুটেজের রেকর্ডের হার্ডডিস্ক নিয়ে যায়। যাতে এ ঘটনার কোনো প্রমাণ না থাকে।

ব্যাংকের ম্যানেজার এমএ হালিম ভূঁইয়া বলেন, গত ২৭ এপ্রিল বিকেল সাড়ে ৪টায় ব্যাংক বন্ধ করে আমরা চলে যাই। পরদিন ২৮ এপ্রিল সকাল ৯টা ২০ মিনিটে তালা খুলে সহকারী ম্যানেজার সাদ্দাম হোসেন দেখতে পান জানালার গ্রিল কাটা এবং ভল্ট খোলা। পরে তিনি আমাকে ও পুলিশকে খবর দেন।

ঘটনা সম্পর্কে অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় জানান, থানা ও গোয়েন্দা পুলিশ, সিআইডি এবং পিবিআই পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বিভিন্ন তথ্য-উপাত্ত সংগ্রহ করে এখন ঘটনার তদন্ত চলছে। অল্প সময়ের মধ্যে চুরির সঙ্গে জড়িতদের পুলিশ আটক করতে সক্ষম হবে বলে আশা করছেন তিনি।