চাঁদাবাজির অভিযোগে বগুড়ায় দুই পুলিশ সদস্য প্রত্যাহার

হয়রানি ও চাঁদাবাজির অভিযোগে বগুড়া সদর থানার দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। শনিবার (১৮ সেপ্টেম্বর) রাতে দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।

সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন।

যাদেরকে প্রত্যাহার করা হয়েছে তারা হলেন- বগুড়া সদর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আবাদুল্লাহ আল মোস্তফা ও কনস্টেবল (ড্রাইভার) মাহিদুর রহমান।

জানা গেছে, শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাত ৯টার পরে এএসআই মোস্তফা ও ড্রাইভার কনস্টেবল মাহিদুর মোটরসাইকেলযোগে থানা থেকে ৭ কিলোমিটার দূরে মম ইন ইকো পার্কে যান।

সাদা পোশাকে থাকা দুই পুলিশ পার্কে মোটরসাইকেল নিয়ে বেড়াতে আসা লোকজনকে বিভিন্নভাবে জিজ্ঞাসাবাদ করে হয়রানি করতে থাকেন। রাত সাড়ে ৯টার দিকে তিনজন আরোহীসহ একটি মোটরসাইকেল আটক করে দুই হাজার টাকা দাবি করেন তারা। এ নিয়ে মোটরসাইকেল আরোহীদের সাথে দুই পুলিশের তর্কবিতর্ক শুরু হয়। একপর্যায়ে অন্যান্য লোকজন দুই পুলিশ সদস্যকে ঘেরাও করে।

খবর পেয়ে মম ইন ইকো পার্কের কর্মকর্তারা এসে দুই পুলিশ সদস্যের পরিচয় নিশ্চিত হয়ে তাদেরকে থানায় পাঠিয়ে দেন।

পরে বিষয়টি পুলিশেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হলে রাতেই তাদেরকে থানা থেকে প্রত্যাহার করা হয়।

প্রত্যাহার হওয়া এএসআই আব্দুল্লাহ আল মোস্তফা বলেন, তারা মোটরসাইকেলযোগে মম ইন ইকো পার্কের ভেতর দিয়ে পল্লী মঙ্গল যাচ্ছিলেন। পার্কের মধ্যে তিনজন আরোহীসহ একটি মোটরসাইকেলের গতিবিধি সন্দেহজনক মনে হয়। এসময় তাদেরকে থামিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল। এমন সময় কিছু লোকজন আমাদেরকে চিনতে না পেরে বিশৃঙ্খলা সৃষ্টি করে। পরে পরিচয় দেওয়া হলে তারা চলে যায় এবং মোটরসাইকেল আরোহী তিনজনকেও ছেড়ে দেওয়া হয়।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ বলেন, থানায় কাউকে না জানিয়ে তারা মম ইন পার্কে যায়। সেখান থেকে একটি অভিযোগ আসায় দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

অভিযোগটির সত্যতার বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানান তিনি।