চাঁদের বিরুদ্ধে শেরপুর আদালতে মামলা

শেরপুর প্রতিবেদকঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানোর হুমকি দেওয়ায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে আসামি করে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ এনে মামলা হয়েছে। মঙ্গলবার দুপুরে শেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু বাদী হয়ে শেরপুর সিআর আমলি আদালতে মামলাটি দায়ের করেন।

আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শরিফুল ইসলাম মামলাটি আমলে নিয়ে পরবর্তী আদেশের জন্য রেখেছেন।

মামলার বাদী শেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু নিজেই মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়া বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছি। আসামির কুরুচিপূর্ণ প্রকাশ্য বক্তব্য প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রীর জন্য অত্যন্ত মর্যাদাহানিকর এবং বাংলদেশ রাষ্ট্রের সর্বভৌমত্বের জন্য হুমকিস্বরূপ। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল বলে আদালতে মামলা দায়ের করলাম। আদালতের কাছে ন্যায়বিচার আশা করছি।

প্রসঙ্গত, গত ১৯ মে শুক্রবার রাজশাহীর পুঠিয়ার শিবপুরে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। ওই সমাবেশে সভাপতির বক্তব্যে প্রধানমন্ত্রীকে ‘কবরস্থানে’ পাঠানোর হুমকি দেন জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ।

ওই দিন নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে, শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনার পদত্যাগের জন্য যা যা করার দরকার, আমরা করব ইনশাআল্লাহ।