চাকরি প্রত্যাশীদের জন্য শুরু

অর্থনৈতিক প্রতিবেদক : চাকরি প্রত্যাশীদের জন্য শুরু হতে যাচ্ছে বিডিজবস.কম-রাওয়া ফেয়ার।

আগামী শনিবার রাজধানীর মহাখালী রাওয়া ক্লাবে দুই দিনব্যাপী শুরু হচ্ছে এ মেলা। বিডিজবস ও রাওয়া ক্লাব যৌথভাবে এ মেলার আয়োজন করছে।

বৃহস্পতিবার রাওয়া কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বক্তারা জানান, সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তাসহ সবাই এই মেলায় অংশ নিয়ে পছন্দ মতো চাকরি খোঁজার পাশাপাশি নানা কৌশল শেখার সুযোগ পাবেন।

অনুষ্ঠানে মেলার বিস্তারিত তথ্য তুলে ধরে বক্তারা আরো বলেন, ৫০টির অধিক শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ১৫০টির মতো চাকরির অফার নিয়ে মেলায় অংশ নিচ্ছে মেলায়।

সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিভিন্ন স্টলে চাকরি প্রত্যাশীরা নিজেদের জীবনবৃত্তান্ত জমা দিতে পারবেন। দ্বিতীয় দিনে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো নির্বাচিত প্রার্থীদের সাক্ষাৎকার নেবে।

এ ছাড়া এ চাকরি মেলার পাশাপাশি নিয়োগ ও আবেদন প্রক্রিয়ার বিভিন্ন বিষয়ের ওপর দিনব্যাপী বিভিন্ন কর্মশালা ও প্যানেল অনুষ্ঠিত হবে।

শনিবার সকাল সাড়ে ১০টায় রাওয়া ক্লাবে এ মেলার উদ্বোধন করবেন এফবিসিসিআইয়ের সভাপতি আব্দুল মাতলুব আহমদ।

সংবাদ সম্মলনে রাওয়া চেয়ারম্যান মেজর (অবসরপ্রাপ্ত) তানিম হাসান বলেন, সশস্ত্র বাহিনীর অনেকেই অবসর পাওয়ার পর চাকরি খুঁজেন কিন্তু দিকনির্দেশনা সেভাবে পান না। এই মেলা সেই পথ দেখাবে। এর পাশাপাশি সব শ্রেণির মানুষ এতে অংশ নিতে পারবেন। সবার জন্য উন্মুক্ত থাকবে এ মেলা।

মেলার সার্বিক দিক তুলে ধরেন বিডিজবসের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা প্রকাশ রায়।

এ ছাড়া ছিলেন লেফটেন্যান্ট কর্নেল (অবসরপ্রাপ্ত) ফিরোজ আহমেদ, মেজর (অবসরপ্রাপ্ত) ইকবাল শাহরিয়ার প্রমুখ।