চিলমারীতে উদ্বোধনের পরই সমাপ্তি বিজ্ঞান মেলা

কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ দুই দিন ব্যাপি ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও একদিনেই শেষ করলেন বিজ্ঞান মেলা। মঙ্গলবার সকাল ১১টায় উদ্বোধন করে ৩টার মধ্যে পুরুষ্কার বিতরনের মাধ্য দিয়ে  বিজ্ঞান মেলা শেষ করেন উপজেলা প্রশাসন।এমন ঘটনা ঘটেছে কুড়িগ্রামের চিলমারী উপজেলায়।এতে করে সচেতন মহলের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
গত ২৭ ডিসেম্বর মেলার উদ্বোধন হওয়ার কথা থাকলেও আজ ২৮ ডিসেম্বর উপজেলা পরিষদ চত্তরে বিজ্ঞান মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  মোঃ মাহবুবুর রহমান। এসময় উপস্থিত ছিলেন রংপুর টিচার্স টেনিং কলেজের প্রশিক্ষক রেজাউল করিম, উপজেলা একাডেমিক সুপারভাইজার আব্দুল হালিম, প্রাণিসম্পদ কর্মকর্তা মোহাম্মদ রাশিদুল হক প্রমূখ।
এবিষয়ে উপজেলা নিবাহী কমকর্তা (ইউএনও) মোঃ মাহবুবুর রহমান কে ফোনে কথা হলে  তিনি বলেন,বিষয়টি আমার জানা নেই।
এব্যাপারে মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ তাহের আলী বলেন,  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ও পরীক্ষা চলমান থাকায় একদিনে বিজ্ঞান মেলা শেষ করা হয়েছে। চিলমারী প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মমিনুল ইসলাম বাবু বলেন, মেলাটি অংশ গ্রহনের জন্য আমি  এবং আমার সদস্যদের কে দাওয়াত দেয়া হয়নি  মেলাটির আয়োজক  কতৃপক্ষের  উচিত  ছিলো সময় নিয়ে মেলা করা। এতে  শিক্ষার্থীরা উপকৃত হতো।আমি আশা করবো পরবতীতে যেন ৩ থেকে ৪ দিন ব্যাপী করা।অনুষ্ঠানটিকে  কে নিয়ে চিলমারী উপজেলা সচেতন মহলের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।