চিলমারীর সন্তান সিয়াম এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ে

কুড়িগ্রাম  প্রতিনিধি: কুড়িগ্রামের  চিলমারী উপজেলার চিলমারী সরকারী কলেজ থেকে এইচএসসিতে জিপিএ-৫ না পেয়েও ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) লেখা পড়ার সুযোগ পেয়েছে নূর রাফসান সিদ্দিক সিয়াম।
সে  চিলমারী উপজেলার থানাহাট ইউনিয়নের ডেমনার পাড় গ্রামের গোলাম হাবিব মহিলা ডিগ্রী কলেজের রসায়ন বিভাগের অধ্যাপক ও  চিলমারী প্রেস ক্লাবের সদস্য রাশেদুল আলম বাদলের ১ম সন্তান। সিয়ামের মায়ের নাম নূর হাওয়া সিদ্দিকা। তার মা একজন প্রাইমারী স্কুলের  শিক্ষিকা  । রাশেদুল আলম বাদল-নূর হাওয়া সিদ্দিকা দম্পতির দুই সন্তানের মধ্যে সিয়াম বড়।
স্থানীয় থানাহাট ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণিতে জিপিএ-৪.৮৩ পেয়ে সিয়াম ভর্তি হয় পার্শবর্তী থানাহাট এ,ইউ সরকারী পাইলট বিদ্যালয়ে । ২০১৪ সালের জেএসসি পরীক্ষায় সিয়াম জিপিএ- ৫ পেয়ে উত্তীর্ণ হয়। ২০১৭ সালে একই প্রতিষ্ঠান থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়ে পাস করেন সিয়াম। বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সিয়াম চিলমারী সরকারি কলেজ থেকে এইচএসসিতে ২০১৯ সালে জিপিএ-৪.৬৭ পেয়ে উত্তীর্ণ হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ে “ঘ” ইউনিটের ভর্তি পরীক্ষায় মেধাতালিকা প্রকাশ হয় ২৯ (অক্টোবর)মঙ্গলবার দুপুরে। যেখানে ৭০২তম স্থানটি নিজের করে নেয় সিয়াম।