চুরি হওয়া নবজাতক উদ্ধার, গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মায়ের কোল থেকে চুরি হওয়া নবজাতককে উদ্ধার করেছে র‌্যাব-৮ এর সদস্যরা।  একই সঙ্গে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

চুরির হওয়ার চার দিন পর আজ বৃহস্পতিবার ভোর ৩টার দিকে নারায়ণগঞ্জের ফতুল্লার ভাড়া বাসা থেকে নবজাতককে উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামিরা হলেন- রিনা বেগম (২২), তার স্বামী মো. সোলায়মান হোসেন (২৮) ও রিনার মা হাওয়া বিবি (৪৫)। তাদের বাড়ি বরগুনার তালতলী উপজেলার নলবুনিয়া গ্রামে।

দুপুর ১২ টার দিকে বরিশাল নগরীর রূপাতালীস্থ র‌্যাব-৮ এর নিজস্ব কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি জানান উপ-অধিনায়ক মেজর আদনান কবির।

তিনি বলেন, গত ১ জুন মেহেন্দীগঞ্জ উপজেলার খোরকী গ্রামের আনোয়ার হোসেনের স্ত্রী ছালমা বেগম (২৩) শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। পরে সিজারিয়ানের মাধ্যমে পুত্র সন্তানের জন্ম দেন এবং ওই ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন।

গত ৪ জুন সকালে নবজাতককে নিয়ে আসামিরা হাসপাতাল থেকে কৌশলে পালিয়ে যান। এ ঘটনায় অপহৃত নবজাতকের বাবা মো. আনোয়ার হোসেন বাদী হয়ে বরিশাল মহানগর কোতোয়ালি (বিএমপি) থানার মামলা দায়ের করেন।

এরই প্রেক্ষিতে বরিশাল র‌্যাব-৮ এর সিপিএসসির ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সহকারী পরিচালক মো. হাছান আলীর নেতৃত্বে বিশেষ আভিযানিক দল বুধবার রাত পৌনে ১১টার দিকে নারায়ণগঞ্জের ফতুল্লায় অভিযান চালান। এ সময় হাওয়া বিবিকে (৪৫) সেখান থেকে গ্রেপ্তার করা হয়।

পরে হাওয়া বিবির তথ্যমতে নারায়ণগঞ্জের ফতুল্লায় অভিযান চালিয়ে ভোর ৩টার দিকে নবজাতককে উদ্ধার করা হয়। সেখান থেকে রিনা বেগম (২২), তার স্বামী মো. সোলায়মান হোসেনকে (২৮) গ্রেপ্তার করা হয়।