চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এখনো অনেক দূর

বার্সেলোনা-বায়ার্নকে বিদায় করে দিয়ে সেমিতে জায়গা করে নিল পিএসজি। কিন্তু, এখনও নিজেদের ফেভারিট মানতে নারাজ মরিসিও পচেত্তিনো। সেমি’তে সিটি কিংবা বরুশিয়া যেই আসুক না কেন, নিজেদের আক্রমণাত্মক কৌশল বদলাবেন না বলেই জানালেন পারসিয়ান বস। অন্যদিকে, জিতেও সেমিতে উঠতে না পারায় হতাশ হ্যান্সি ফ্লিক। ফুটবলারদের ইনজুরিটাই ব্যাকফুটে ঠেলে দিয়েছে বাভারিয়ানদের।

মহাপরাক্রমশালী দুই দল। বার্সেলোনা আর বায়ার্ন মিউনিখ। মৌসুম শুরুর আগে কেউ যদি, শিরোপা নিয়ে বাজি ধরতে চাইতো তাহলে অবলীলায় ফেভারিট তালিকায় থাকতো ক্লাব দুটির নাম। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের একটা অংশ শেষ হওয়ার পর, এবার একই মোহনায় দাঁড়িয়ে আছে জার্মানি এবং স্পেনের জায়ান্টরা।

দু দলেরই হন্তারকের নাম প্যারিস সেইন্ট জার্মেই। আরও সোজা করে বললে কিলিয়ান এমবাপ্পে। নেইমারহীন পিএসজি ছেলেখেলা করেছিলো কাতালুনি্যানদের নিয়ে। আর বাভারিয়ানরা তো উড়ে গেছে নেইমার-এমবাপ্পে ম্যাজিকেই।

সেমিতে উঠতে এতোটা বন্ধুর পথ পাড়ি দেয়ায়, এবার কি তাহলে শিরোপাটাও পকেটে পুরে নেবে পারসিয়ানরা। সমর্থকরা হয়তো এমনটাই ভাবছেন। তবে, ভাবনাটার সঙ্গে একেবারেই একমত নন কোচ মরিসিও পচেত্তিনো।

তিনি বলেন, শিরোপার স্বপ্নে বুঁদ না থেকে বাস্তবতা মেনে ম্যাচ বাই ম্যাচ আমরা বার্সেলোনাকে হারিয়েছিলাম যোগ্য দল হিসেবে। কোয়ার্টারে বায়ার্নের সঙ্গে রেজাল্টও আমরা ডিজার্ভ করি। তাই বলে, আমরা চ্যাম্পিয়ন হয়ে যাচ্ছি, এটা ভাবাটা ঠিক নয়। এখনো অনেক কঠিন প্রতিপক্ষ বাকি আছে। যারা এ পর্যায়ে এসেছে, তাদের কাউকেই আপনি ছোট করে দেখতে পারেন না চিন্তার কথা জানালেন কোচ।