‘ছায়েদুল হকের বিতর্কিত বক্তব্যের প্রমাণ থাকলে আ.লীগকে দিন’

নিজস্ব প্রতিবেদক : সংখ্যালঘুদের নিয়ে প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হকের বিতর্কিত বক্তব্যের বিষয়ে প্রমাণ থাকলে আওয়ামী লীগকে তা দেওয়ার আহ্বান জানিয়েছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

রোববার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তিনি।

হানিফ বলেন, ছায়েদুল হক ওই এলাকা থেকে (নাসিরনগর) ছয়বারের নির্বাচিত সংসদ সদস্য। এ ধরনের অযৌক্তিক, অগ্রহণযোগ্য মন্তব্য তিনি করেছেন এটা বিশ্বাস যোগ্য নয়। তারপরও কেউ প্রমাণ দিতে পারলে ওনার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

ছায়েদুল হক সংবাদ সম্মেলন করে আপত্তিকর বক্তব্য দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন উল্লেখ করে হানিফ বলেন, তিনি (ছায়েদুল) এলাকায় অনেক জনপ্রিয়। তার মতো একজন প্রবীণ রাজনীতিবিদ এই ধরনের শব্দ ব্যবহার করবেন- এটা আমাদের বিশ্বাস হচ্ছে না।

হানিফ আরো বলেন, বিএনপি-জামায়াত বিভিন্ন সময় গুপ্ত হামলা করে সফল হতে না পেরে এখন চক্রান্তের নতুন চাল হিসেবে নাসিরনগরের হামলা করে নতুন কৌশল হাতে নিয়েছে।

বিএনপির পক্ষ থেকে নাসিরনগরে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘর ও উপাসনালয় হামলায় বিএনপির ভাইস চেয়ারম্যন হাফিজউদ্দিন আহমেদের কথা বলাকে জাতির দুর্ভাগ্য আখ্যা দিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, আপনাদের নিশ্চই মনে আছে, এই সেই মেজর হাফিজ যার নির্দেশে ২০০১ সালে বিএনপি ক্ষমতায় যাওয়ার পর টানা ২৮ দিন ভোলার লালমোহন-তজুমুদ্দিন থানার হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘর পুড়ানো হয়েছিল। আরো অনেক বর্ণনা আমাদের কাছে আছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় নেতা গোলাম রব্বানী চিনু প্রমুখ।

প্রসঙ্গত, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে মন্দিরে হামলা চালিয়ে প্রতিমা ভাঙচুরের ঘটনার পর মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মো. ছায়েদুল হকের একটি বক্তব্যে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। ইতোমধ্যেই মন্ত্রীর পদত্যাগের দাবি উঠেছে সামাজিক যোগাযোগমাধ্যমে। তবে ক্ষমতাসীন দলের নীতি-নির্ধারণী পর্যায়ের নেতারা বলছেন, মন্ত্রীর পদত্যাগের দাবি অযৌক্তিক।