ছিনতাইকালে গ্রামবাসীর কাছে হাতেনাতে আটক ছিনতাইকারী

 মোঃ জয়নাল আবেদিন, রুহিয়া থানা প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের ভুলিতে বিকাশ ব্যবসায়ীর কাছ থেকে টাকা ছিনতাই কালের জুয়েল নামে এক ছিনতাইকারীকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। গত বৃহস্পতিবার ১৮ মার্চ রাত ১১টায় সদর উপজেলার ভোটের ৫ নং লালিয়া ইউনিয়নের কুমারপুর বসিরপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে। আটককৃত যুবক জুয়েল ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলার বাসিন্দা জাহাঙ্গীর হোসেনের ছেলে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে বিকাশ ও ফেক্সি লোড ব্যবসায়ী উজ্জ্বল দোকান বন্ধ করে বাড়ি যাওয়ার পথে কুমারপুর গ্রামের রাস্তায় প্রতিরোধ করে ছিনতাইকারী চক্রটি। এ সময় টাকার ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে দু’পক্ষের মধ্যে ধস্তাধস্তি হয় এক পর্যায়ে ব্যর্থ হয়ে ছিনতাইকারী চক্র টি পালিয়ে যাওয়ার চেষ্টা করলেই স্থানীয়রা চক্রটির মধ্যে এক যুবককে আটক করতে সক্ষম হন।বিকাশ ব্যবসায়ী উজ্জ্বল জানিয়েছেন রাত নটার দিকে অপরিচিত কয়েকজন যুবক ২ লক্ষ টাকা বিকাশে পাঠানোর জন্য আমার দোকানে আসে পরে একই নাম্বারে ২ লক্ষ টাকা পাঠিয়ে দেই।
এ সময় তাদের দেখে মনের মধ্যে সন্দেহ হলে রাত এগারটার দিকে আমার বাবা ও প্রতিবেশী ভাইয়ের সাথে মোটরসাইকেল যোগে বাড়ি যাওয়ার সময় কুমারপুর বসিরহাট ব্রিজের কাছে গেলেদুইটি মটর সাইকেলে চারজন যুবক আমার রাস্তা অবরোধ করে চোখের মধ্যে মরিচের গুঁড়া জাতীয় কিছু ছিটিয়ে দেয় এ সময় চোখে ঝাপসা দেখি প্রচন্ড ভাবেই চলতে শুরু করলে, এক পর্যায়ে আমার কাছে থাকা চার লক্ষ টাকার ব্যাগটি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন ছিনতাইকারীরা।উপায়ন্তর না পেয়ে এক পর্যায়ে আমরা চিৎকার চেঁচামেচি করি। এ সময় ছিনতাইকারী চক্রের সাথে ধ্বস্তাধ্বস্তি হলে তিনজন মোটরসাইকেল যোগে পালিয়ে যায় আরেকজন মোটরসাইকেল নিয়ে পালানোর চেষ্টা কালে স্থানীয়রা তাকে আটক করতে সক্ষম হন।এ বিষয়ে সদর থানার অফিসার ইনচার্জ ওসি তানভীরুল ইসলাম জানান, জুয়েল একজন প্রফেশনাল মোটরসাইকেল চোর, তার বিরুদ্ধে থানায় মামলা চলমান রয়েছে আমরা চক্রটির বাকি সদস্যদের আটকের চেষ্টা চালাচ্ছি।