জনসমর্থনবিহীন বিএনপির আন্দোলন করার ক্ষমতা নেই: এনামুল হক

বিএনপি নেতা মির্জা ফখরুলের বক্তব্যের প্রতিবাদে পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নেই। জনসমর্থনবিহীন বিএনপির আন্দোলন করার ক্ষমতা নেই।

শনিবার (১৮ সেপ্টেম্বর) সকালে ঘরিসার ইউনিয়ন পরিষদ চত্বরে অনুষ্ঠিত ঘরিসার ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি তার বক্তব্যে বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া এতিমের টাকা মেরে খাওয়ার অপরাধে সাজাপ্রাপ্ত আসামি। তার তো জেলে থাকার কথা কিন্তু বাড়িতে আছেন জননেত্রী শেখ হাসিনার দয়ায়। অর্থ পাচারকারী তারেক জিয়া বিদেশে পলাতক আসামি।

তিনি আরও বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা মেজর জিয়াউর রহমান একজন খুনি, ৭৫-এর ঘাতক, ৭১-এর ঘাতকদের দোসর, বাংলাদেশের সব অপরাধীর হোতা। ক্ষমতায় থাকা অবস্থায় সব রাজাকার আল সামসদের নিয়ে বিএনপি সৃষ্টি করেছিল। ৭১ ও ৭৫-এর খুনিদের পুনর্বাসিত করেছিল। রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত করেছিল। বিএনপির আর যাই হোক বাংলাদেশের রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার আর সুযোগ নেই।

বর্ধিত সভায় অন্যদের মধ্যে শরীয়তপুর জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা আওয়ামী লীগ সহসভাপতি আলহাজ আব্দুল ওহাব বেপারী, নড়িয়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকনসহ নড়িয়া উপজেলা ও ঘরিষার ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।