জমি সংক্রান্ত বিরোধের জেরে, থানার অভিযোগ প্রত্যাহার ও প্রতিবন্ধী বাচ্চাদের গুম করার হুমকি

মোঃ সিজান আহমেদ সোহাগ- ব্যুরো প্রধান ভৈরব কিশোরগঞ্জ: ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের গাং ভাঙ্গায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে থানায় অভিযোগ। সন্ত্রাসিরা তার পরিবারকে অভিযোগ তুলে নেওয়ার জন্য হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। আখাউড়া মোগড়া ইউনিয়ন এলাকায় এই ঘটনা ঘটে। হুমকি শিকার আবুু সাঈদ (৫৫)আতংকিত অবস্থা দিনযাপন করছেন।
 প্রবাসী আবু সাঈদ বলেন, ‘বছর বিশেক আগে আমি নিজের উপার্জিত টাকায় এক বিঘা জমি কিনি। আমার ভাই কয়েক বছর ধরে ওই জমির মালিকানা দাবি করে আসছিলো। এ নিয়ে এলাকায় ও আখাউড়া মোগড়া ইউনিয়নে কয়েক দফা শালিস হয়। সর্বশেষ গত বছর নভেম্বর মাসে মোগড়া ইউনিয়নের আমাদের স্বজনেরা বিষয়টি মিমাংসা করে দেন। এরপর থেকে আমার ভাই ও ভাবী প্রকাশ্যে কিছু না করলেও তাদের ভেতরে ক্ষোভ ছিল’।
তিনি আরও জানান, ক্ষোভের কারণে ১৭ মার্চ সকালে তার ভাই আবু তাহের ও ভাবি তাদের ছেলে ও মেয়ে আরও তিনজনকে নিয়ে তার ওই জমি দখল করতে যান। স্ত্রী-সন্তানদের নিয়ে তিনি বাঁধা দিলে তারা আমার প্রতিবন্ধী ছেলে ও মেয়ে এলোপাথাড়ি মারপিট করে গুরুতর আহত করেন। এছাড়া তার শরীরের বিভিন্ন অংশে লাঠি দিয়েও আঘাত করা হয়।তাদেরেকেও মেরে ফেলার হুমকি দেন।এ সময় তাদের চিৎকারে আশপাশের লোকজন জড়ো হলে তারা পালিয়ে যান। পরে স্থানীয় লোকজন তাঁদের উদ্ধার করে। ঘটনার এক দিন পর ১৯ মার্চ আবু তাহের এর স্ত্রী আখাউড়া উপজেলা চেয়ারম্যান এর নিকট একটি অভিযোগ দেন। এরপর থেকে
আবু তাহের এর স্ত্রী ও তার লোকজন বলেন, আবু সাঈদ এর করা থানার অভিযোগ টি তুলে নেওয়ার জন্য প্রকাশ্যে আমাদের নানাভাবে হুমকি দিয়ে যাচ্ছে’।
এ বিষয়ে আখাউড়া থানার পরিদর্শক (অপারেশন) মোহাম্মদ আলমগির বলেন, ‘অভিযোগ দায়েরের পরে আমাদের কাজ অব্যাহত আছে। পাশাপাশি অঅভিযোগের তদন্ত করা হচ্ছে