জাকার্তায় সন্দেহভাজন দুই আত্মঘাতীর বোমা হামলায় তিন পুলিশ নিহত

আন্তর্জাতিক ডেস্ক : গত ১৭ মাসে ইন্দোনেশিয়ায় চরমপন্থি গোষ্ঠী ইসলামিক স্টেটের প্রতি অুনগত স্থানীয় চরমপন্থি গোষ্ঠী একাধিক হামলা চালিয়েছে। তবে বুধবারের হামলার সঙ্গে ইসলামি চরমপন্থার কোনো সম্পর্ক আছে কি না, তা নিশ্চিত নন বলে জানিয়েছেন ওয়াসিসতো।

সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘কুচকাওয়াজে অংশ নেওয়া একদল লোককে পুলিশ কর্মকর্তারা পাহারা দিচ্ছিল। কুচকাওয়াজের দলটি পার হওয়ার আগেই বিস্ফোরণ দুটি ঘটানো হয়। সন্দেহভাজন দুজনই পুরুষ। তাদের পরিচয় পরে প্রকাশ করা হবে।’

তিনি জানিয়েছেন, বিস্ফোরকগুলো প্রেসার কুকারে ভরে আনা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। ফেব্রুয়ারিতে বান্দুং শহরে এক হামলাকারী একই ধরনের একটি বোমা ব্যবহারের চেষ্টা করেছিল। পুলিশের গুলিতে হামলাকারী নিহত হয়েছিল।
ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় সন্দেহভাজন দুই আত্মঘাতীর বোমা হামলায় তিন পুলিশ নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ১০জন আহত হয়েছে।

পুলিশ জানিয়েছে, বুধবার রাতে জাকার্তার পূর্বাংশে অবস্থিত কামপুং মেলায়ু বাস স্টেশনে পাঁচ মিনিটের ব্যবধানে দুটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

জাতীয় পুলিশের মুখপাত্র সেতায়ও ওয়াসিস্তো জানিয়েছেন, তিন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছে। ঘটনাস্থল পরীক্ষা করে বোঝা গেছে দুজন আত্মঘাতী হামলাকারী বোমার বিস্ফোরণ ঘটিয়েছে। প্রথমে অবশ্য ধারণা করা হয়েছিল একজন আত্মঘাতী বোমা হামলাটি চালিয়েছে। হামলায় আরো পাঁচ পুলিশ কর্মকর্তা ও পাঁচ বেসামরিক আহত হয়েছে বলে জানিয়েছেন তিনি।