জাতীয় প্রেসক্লাবের সামনে বাউফলের সোহান হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

কহিনুর বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি: জাতীয় প্রেসক্লাবের সামনে ইস্ট-ওয়েস্ট  ইউনিভার্সিটির ইলেকট্রিক  এন্ড  ইলেকট্রোনিকস বিভাগের মেধাবী শিক্ষার্থী  আবদুল্লাহ আল সোহান হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে ০৭.০৪.২৩ইং তারিখ রোজ শুক্রবার  জুম্মাবাদ  মানববন্ধন করেছে ঢাকাস্থ  বাউফলবাসী। প্রায় ঘন্টা ব্যাপী এ মানববন্ধন  অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য  রাখেন মজিবুর রহমান, নওয়াজ বেলালী, সাচ্ছু প্রমূখ।
বক্তরা বাউফলের সন্তান আবদুল্লাহ আল সোহান হত্যা মামলার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানান। বক্তারা আরও বলেন, একটি মহল মামলাটি ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা চালাচ্ছেন। তারা মামলার তদন্তকারী অফিসারকে নিরপেক্ষ ভুমিকা পালনের অনুরোধ জানান।
মানববন্ধনে নিহত আবদুল্লাহ  আল সোহানের বাবা বাউফল পৌরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর  মোঃ ইউনুস খান উপস্থিত ছিলেন।
উল্লেখ্য  গত ২৮ মার্চ আবদুল্লাহ আল সোহান তার স্ত্রী  দোলার সাথে দেখা করতে গোলাপ বাগে তার শ্বশুরের বাসায়  যান। ওই সময়  দোলা ছাড়া বাসায় কেউ ছিলনা। তখন দোলাদের ভাড়াটে বাসার মালিকসহ ৫-৬ জন যুবক সোহানকে বহিরাগত মনে করে  মারধর করেন। একপর্যায়ে  সোহান অসুস্থ  হয়ে  পরলে তাকে একটি  হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক  তাকে মৃত বলে ঘোষনা করেন।
এ ঘটনায় সোহানের বাবা ইউনুস খান বাদি হয়ে যাত্রাবাড়ী  থানায় মামলা করলে পুলিশ ওই দিন রাতে বাড়ীর মালিক জামাল হোসেনসহ ৪ জনকে ঢাকা থেকে  এবং র‍্যাব-১০ সদস্যরা ২ জন আসামীকে কুমিল্লা থেকে   গ্রেফতার করেন।
নিহত সোহানের বাড়ী পটুয়াখালী জেলার বাউফল উপজেলার বাউফল পৌর শহরের ২ নং ওয়ার্ডে। তার বাবার নাম ইউনুস খান।  তিনি পৌরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর।  আবদুল্লাহ আল সোহানের  ২২ এপ্রিল পড়াশুনার জন্য কানাডা যাওয়ার কথা ছিল।