জামাইকে গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় ৫ জনের নামে মামলা

মোঃ জয়নাল আবেদীন রুহিয়া থানা (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ৫নং বাচোর ইউনিয়নের ভাংবাড়ি গ্রামে যুবককে গাছে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের ঘটনায়, সেই যুবকের শশুর করিমুল ইসলাম (৩৫) শাশুড়ি সেলিনা আক্তার (৩০) চাচাশ্বশুর জবদুল (৫০) মামা শ্বশুর রাব্বুল হোসেন(৪৫) মামি শাশুড়ি মরিয়ম (৩৮)সহ ৫জনের নামে গত শুক্রবার রাতে থানায় একটি মামলা দায়ের করেছে ওই নির্যাতিত যুবকের বাবা খলিলুর রহমান।
এর আগে সকলের অমতে শ্বশুর করিমুলের মেয়েকে বিয়ে করার অপরাধে গত ২০ সেপ্টেম্বর ভাংবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে একটি কাঁঠাল গাছে বেঁধে নাসিরুল নামে এক যুবককে মধ্যযুগীয় কায়দায় লোমহর্ষক ভাবে নির্যাতন চালানোর ঘটনাটি প্রায় তিন দিন পর, গত বৃহস্পতিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এবং তা গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর পুলিশের নজরে আসে।
 আটক সেলিনা আক্তার আটকের আগে সাংবাদিকদের বলেন, গত ৯ সেপ্টেম্বর নাসিরুল আমার মেয়েকে নিয়ে ঢাকায় পালিয়ে যায়। পরে স্থানীয় ভাবে সমাধানের আশ্বাসে ছেলে ও মেয়েকে ঢাকা থেকে ফেরত নিয়ে আসা হয় ।তবে আমাদের পরিবার থেকে নাসিরুলের সাথে মেয়ের বিয়ে দিব না জানানোর পরও নাসিরুল আমাদের বাড়ির আশেপাশে ঘোরাফেরা করে। তাই তাকে ধরে মারপিট করেছি সেলিনা আক্তার অকপটে স্বীকার করে নেয় তাকে গাছে বেঁধে ছিলাম ঠিক তবে তেমন মারপিট করা হয়নি।
যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া সেই ভিডিওতে মারপিটের দৃশ্য দেখা যাচ্ছে বলা হলে, এ প্রশ্নে তিনি নীরব থাকেন।
এদিকে রাণীশংকৈল থানায় মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, নাসিরুল কে সংঘবদ্ধভাবে আটক করে স্কুলের একটি গাছে বেঁধে মধ্যযুগীয় কায়দায় লোমহর্ষক ভাবে মারপিট করে গুরুতর জখম করা হয়েছে। তাছাড়া যুবকের পকেটে থাকা নগদ ২২ হাজার টাকা ও একটি স্মার্টফোন নিয়ে নিয়েছে নাসিরুল এর শ্বশুর করিমুলের লোকজন। এবং নাসিরুল কে অমানবিকভাবে শারীরিক আঘাতসহ মারপিট এর পাশাপাশি অন্ডকোষে অমানবিক নির্যাতন চালানো হয়েছে বলেও মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।
নির্যাতনের শিকার নাসিরুল ইসলাম (২৬)এবং তার ভাই কুদ্দুস দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন। সেখানে অবস্থার অবনতি হলে তাদেরকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
মামলার তদন্ত কর্মকর্তা এসআই প্রদীপ জানান, নাসিরুল কে নির্যাতনের ঘটনায় একজন আসামীকে গ্রেফতার করে ঠাকুরগাঁও আদালতে সোপর্দ করা হয়েছে।এবং এজাহারে উল্লেখিত বাকি আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
এদিকে এই নির্যাতনের ঘটনায় মামলা দায়ের হলে গতকাল শনিবার বিকেলে আসামিদের দ্রুত গ্রেফতারের দাবিতে রাণীশংকৈল উপজেলা পরিষদের সামনে ওই গ্রামের দুই শতাধিক সাধারণ মানুষের সমন্বয়ে , রাণীশংকৈল ঠাকুরগাঁও মহাসড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে ওই গ্রামের জনাব আলী, হবিবর রহমান, রুবেল হক ,রানা ইসলাম সহ আরো অনেকেই বক্তব্য রাখেন। মানববন্ধন শেষে রাণীশংকৈল ইউএনওর এর নিকট একটি স্মারকলিপি প্রদান করা হয়েছে।